Rubina francis bring another medel for india won bronze in 10 meter rifle event Paris Paralympic 2024
নিউজ

Rubina Francis: ভারতকে আরো একটি পদক এনে দিলেন রুবিনা, ১০ মি রাইফেলে ব্রোঞ্জ জিতল ভারতীয় কন্যা

Published on:

প্যারিস প্যারালিম্পিক্সে পঞ্চম পদক জিতল ভারত। প্রতিযোগিতার দ্বিতীয় দিনে খাতায় চারটি পদক পায় ভারত। এবার তৃতীয় দিনেও ভারতের খাতায় এল আরও একটি পদক। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ ১ ইভেন্টে ভারতের হয়ে ব্রোঞ্জ জিতেছেন রুবিনা ফ্রান্সিস। ইরানের সারেহ জাভানমার্দি স্বর্ণ এবং তুরস্কের ইসায়েল ওজগান রৌপ্য জিতেছেন।

প্যারিস প্যারালিম্পিক্সে শুটিংয়ে এটি ভারতের চতুর্থ পদক। ১০ মিটার রাইফেল ইভেন্টে পদক জিতেছেন অবনী লেখারা ও মোনা আগরওয়াল। অবনী সোনা জিতেছেন এবং মোনা ব্রোঞ্জ জিতেছেন। পুরুষদের পিস্তল শুটিংয়ে রুপো জিতেছেন মণীশ নারওয়াল। একই সঙ্গে অ্যাথলেটিক্সেও পদক পেয়েছে ভারত। ১০০ মিটার দৌড়ে ব্রোঞ্জ পদক জিতেছিলেন প্রীতি পাল। এদিকে আজ বাছাইপর্বে ষষ্ঠ হয়েছিলেন রুবিনা ফ্রান্সিস। তিনি ৫৫৬ পয়েন্ট স্কোর করেন।

WhatsApp Community Join Now

প্রথম দুই সিরিজে ধারাবাহিকভাবে ৯০ করায় বাছাইপর্বে ভালো শুরু করতে পারেনি রুবিনা। এ কারণে শীর্ষ আট থেকে ছিটকে যাচ্ছিলেন তিনি। তারপরে তিনি দৃঢ়ভাবে ফিরে এসেছিলেন এবং তৃতীয় সিরিজে যথাক্রমে ৯৫ এবং তারপরে ৯২, ৯৫ এবং ৯৪ স্কোর করেন, তার স্কোর মোট ৫৫৬ এ নিয়ে যান এবং ফাইনালে তার জায়গা সীলমোহর করে নেন।

ফাইনালে, রুবিনা শেষ রাউন্ডের আগে দ্বিতীয় স্থানে ছিলেন। কিন্তু তখন তিনি মাত্র ৯.২ এবং ৮.৯ পয়েন্ট অর্জন করতে পারেন। অন্যদিকে তুরস্কের আয়সেল ১০.১ এবং ১০.৪ স্কোর নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন।

গুরুত্বপূর্ণ খবর পড়তে গ্রুপে যুক্ত হোন