Barinder sran left arm pacer announced retirement from all forms of cricket after long wait
ক্রিকেট

অভিষেক ম্যাচে ভারতের হয়ে চার উইকেট নেওয়া বোলার নিলেন অবসর, ৮ বছর ধরে‌ ছিলেন দলের বাইরে

Published on:

৩১ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটার বারিন্দর স্রান। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাঁহাতি এই পেসার। ২০১৬ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত ভারতের হয়ে ছয়টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও এরপর থেকে দলের বাইরে রয়েছেন স্রান। আইপিএলেও সুযোগ পাচ্ছিলেন না তিনি। ফলে এবার ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তিনি লেখেন- “আনুষ্ঠানিকভাবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আমি কৃতজ্ঞচিত্তে আমার যাত্রার দিকে ফিরে তাকাই। ২০০৯ সালে বক্সিং থেকে ক্রিকেটে আমার রূপান্তরের পর থেকে খেলাটি আমাকে অগণিত এবং অবিশ্বাস্য অভিজ্ঞতা দিয়েছে। ফাস্ট বোলিং শীঘ্রই আমার জন্য ভাগ্যবান হয়ে ওঠে এবং মর্যাদাপূর্ণ আইপিএল ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিত্ব করার পথ উন্মুক্ত করে, যার ফলস্বরূপ ২০১৬ সালে ভারতের প্রতিনিধিত্ব করার সর্বোচ্চ সম্মান অর্জন করি। যদিও আমার আন্তর্জাতিক ক্যারিয়ার সংক্ষিপ্ত ছিল, তবুও আমি সেই স্মৃতি আজীবন লালন করব। আমি সর্বদা ঈশ্বরের কাছে কৃতজ্ঞ থাকব আমাকে সঠিক কোচ এবং পরিচালনা দেওয়ার জন্য যারা আমার পুরো যাত্রা জুড়ে আমাকে সমর্থন করেছিলেন।”

WhatsApp Community Join Now

বারিন্দর স্রান ২০১৬ সালের জুনে জিম্বাবুয়ে সফরের জন্য স্কোয়াডে নির্বাচিত হয়েছিলেন, যেখানে তিনি টি২০আই অভিষেক করেছিলেন। হারারেতে দ্বিতীয় ম্যাচে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন তিনি। অভিষেক টি-টোয়েন্টিতে কোনও ভারতীয় বোলারের সেরা পারফরম্যান্স এটি। সব মিলিয়ে ২০১১ থেকে ২০২১ সালের মধ্যে ১৮টি প্রথম শ্রেণি, ৩১টি লিস্ট-এ ও ৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন স্রান। আইপিএলে তিনি রয়্যালস, কিংস ইলেভেন, সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব করেছিলেন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে বিজয় হাজারে ট্রফিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে পাঞ্জাবের হয়ে শেষবার খেলেছিলেন স্রান।

গুরুত্বপূর্ণ খবর পড়তে গ্রুপে যুক্ত হোন