‘ওরা দায়িত্ব নিলে কেও থামাতে পারবেনা’, এবছর আইপিএলে KKR-এর চ্যাম্পিয়ন‌ হওয়ার মন্ত্র জানালেন গাভাস্কার

আইপিএলের (IPL 2024) প্রতিটি ফ্রাঞ্চাইজি নিজেদের শক্তিশালী দল তৈরি করে এখন শেষ মুহুর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। আগামী মাসের শেষের দিক থেকে এই টুর্নামেন্ট শুরু হতে চলেছে। তবে তার আগেই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলে কিছু উল্লেখযোগ্য পরিবর্তন করে ইতিমধ্যেই সকলকে চমকে দিয়েছে। এবার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) কলকাতাকে নিয়ে ভক্তদের মনে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিলেন।

কলকাতা নাইট রাইডার্স আইপিএলের অন্যতম সফল ফ্রাঞ্চাইজি হলেও সাম্প্রতিক সময় তারা সেইভাবে প্রভাব ফেলতে পারেনি। ২০২৩ আইপিএলে নাইট বাহিনী ১৪ ম্যাচের মধ্যে ৮ টিতে হারের সম্মুখীন হয়ে লিগ তালিকায় ৭ নম্বরে শেষ করে। তবে এই বছর কলকাতা ঘুরে দাঁড়ানোর জন্য সবরকম ভাবে নিজদের প্রস্তুত করছে। দলে ২০২৪ আইপিএলের আগে গৌতম গম্ভীর (Gautam Gambhir) মেন্টর হিসাবে আবার ফিরে এসেছেন। এই প্রাক্তন বিশ্বকাপ জয়ীর হাত ধরে নাইট বাহিনী আইপিএলে দুবার চাম্পিয়ন হয়।

এছাড়াও অন্যতম তারকা অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ককে (Mitchell Starc) ২৪.৭৫ কোটি টাকায় রেকর্ড দামে কলকাতা নিজদের ঘরে তুলেছে। এবার এর মধ্যেই নাইট বাহিনীদের নিয়ে ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার আশা প্রকাশ করলেন। তিনি বলেন, “গৌতম গম্ভীর এবং চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pandit) দুজনেই যদি একসঙ্গে দায়িত্ব নেন তাহলে কেকেআর পরবর্তী আইপিএলে চ্যাম্পিয়ন হতে পারে।”

চন্দ্রকান্ত পণ্ডিত ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে তিনি কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ। অন্যদিকে গৌতম গম্ভীর এর আগে লখনউ সুপার জায়ান্টসের (Lokhnow Super Giants) হয়ে মেন্টরের ভূমিকায় পালন করেছেন এবং দলকে শেষ চারে পৌঁছে দিয়েছিলেন‌। অন্যদিকে এই বছর আইপিএল ২২ মার্চ থেকে শুরু হতে চলেছে। এর সঙ্গেই কলকাতা নাইট রাইডার্স প্রথম ম্যাচে ২৩ মার্চ সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Haydrabad) বিপক্ষে মাঠে নামবে।