WPL 2024: দিল্লির পাহাড়সমান স্কোরের সামনে মাথানত RCB-এর, সিজনের প্রথম হার পেল স্মৃতিরা

আজ টস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলাদের ভাগ্যে গেলেও, দিল্লি ক্যাপিটালস মহিলা দলের পাহাড় সমান রানের সামনে ২৫ রানে হারতে হল আরসিবিকে।

গতকাল মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দলের (Mumbai Indians Women) পর আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দল (Royal Challengers Bangalore Women) এবার মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) প্রথম হারের মুখ দেখলো। টস তাদের ভাগ্যে গেলেও, দিল্লি ক্যাপিটালস মহিলা দলের (Delhi Capitals Women) পাহাড় সমান রানের সামনে ২৫ রানে হারতে হল আরসিবিকে। আজ আরসিবি মহিলাদের ২৫ রানে হারানোর পাশপাশি ৪ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থানে উঠে এল দিল্লি ক্যাপিটালস।

আজও টসে জিতে সিদ্ধান্তের কোনো হেরফের হয়নি। প্রতিদিনের মতো আজও টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন আরসিবি মহিলা দলের অধিনায়ক স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। অনিচ্ছা থাকলেও প্রথমে ব্যাট করতে হয় দিল্লি ক্যাপিটালস মহিলা দলকে। প্রথমে ব্যাট করতে নেমে শেফালি ভর্মার (Shafali Verma) ৩১ বলে ৫০ এবং অ্যালিস ক্যাপসির (Alice Capsey) ৩৩ বলে ৪৬ রানের ইনিংসে খুব ভালো শুরু করে দিল্লি। এরপরে মারিজানে কাপের (Marizanne Kapp) ১৬ বলে ৩২ এবং জেস জোনাসেনের (Jess Jonassen) ১৬ বলে ৩৬ রানের সহযোগিতায় ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৯৪ রান তোলে দিল্লি ক্যাপিটালস।

আরসিবি মহিলাদের এই ম্যাচ জেতার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৯৫ রান। যা এবারের ডব্লিউপিএলে এখনো পর্যন্ত সবচেয়ে বড় রানের লক্ষ্য ছিল। এই লক্ষ্য তাড়া করতে নেমেই বিধ্বংসী ইনিংস খেলতে দেখা যায় আরসিবি অধিনায়ক স্মৃতি মান্ধানাকে। অন্যদিক থেকে সোফি ডিভাইন (Sophie Devine) এবং সাব্বিনেনী মেঘনা (Sabbhineni Meghana) স্মৃতির ইনিংসের সহায়তা করেন। ডিভাইন ২৩ রানে আউট হয়ে গেলেও স্মৃতির ব্যাট থেকে আসে ৪৩ বলে ৭৪ রানের দুর্দ্ধর্ষ ইনিংস।

এরপর রিচা ঘোষ (Richa Ghosh) ক্রিজে আসলেও ১৩ বলে ১৯ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। এখান থেকে আরসিবির জয়ের স্বপ্ন একটু একটু করে ভঙ্গ হতে থাকে। তারপর থেকে আসতে থাকে দ্রুত উইকেট। মেঘনা শেষপর্যন্ত হাত খোলার চেষ্টা করলেও, ব্যাক্তিগত ৩৬ রান করে রান-আউট হয়ে যান তিনি। শেষমেষ ম্যাচটি ২৫ রানে আরসিবিকে পরাস্ত করে দিল্লি। বল হাতে ৩ টি উইকেট শিকার করেছেন জেস জোনাসেন।

স্কোরকার্ড:

দিল্লি ক্যাপিটালস মহিলা: ১৯৪/৫ (২০ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা: ১৬৯/৯ (২০ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস মহিলারা ২৫ রানে জয়লাভ করেছে।