ফিরছেন না‌ রাহুল, শেষ টেস্ট রজত পতিদারের পরিবর্তে ভারতীয় দলে অভিষেক করবেন রঞ্জি কাঁপানো আরেক তরুণ

টেস্ট সিরিজ জয়ের পর, ৭ মার্চ তথা আগামী বৃহঃস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট খেলবে ভারত (India vs England 5th Test)। হিমাচলপ্রদেশের ধর্মশালায় খেলা হবে ওই টেস্ট। পঞ্চম টেস্টের আগেও কেএল রাহুল (KL Rahul) সুস্থ না হওয়ায় এবার দলে কাকে জায়গা করে দেবে রোহিত শর্মা (Rohit Sharma) রাহুল দ্রাবিড়রা (Rahul Dravid)। এখন সেই নিয়ে উঠে এল বিরাট আপডেট।

চলতি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজে রাহুলের জায়গায় রজত পাতিদারের (Rajat Patidar) অভিষেক হলেও, সেভাবে খেলতে দেখা যায়নি তাকে। কেএল রাহুলের জায়গায় তাকে খেলানো হলেও তার বিন্দুমাত্র কাজ করে দেখাতে পারেননি তিনি। তাই এবার কাকে খেলাবে, সেই নিয়ে চিন্তিত ছিল ভারতীয় দল। এবার জানা যাচ্ছে, পঞ্চম টেস্টে অভিষেক হতে চলেছে বাঁ-হাতি তারকা দেবদূত পাডিক্কলের (Devdutt Padikkal)।

কেএল রাহুল চোট পেয়ে স্কোয়াড থেকে ছিটকে যাওয়ার পর ভারতীয় স্কোয়াডে ডাক পেয়েছিলেন দেবদূত পাডিক্কল। বাকিদের ভিড়ে দলে জায়গা করতে না পারলেও, হিন্দুস্তান টাইমসের সূত্র থেকে জানা যাচ্ছে, পঞ্চম টেস্টে ধর্মশালায় অভিষেক হতে চলেছে তার। কারণ, পঞ্চম টেস্ট থেকেও ছিটকে গেছেন কেএল রাহুল। তাই আন্তর্জাতিক টি-২০ এর পর এবার টেস্টে অভিষেক করার সুযোগ মিলছে ২৩ বছর বয়সী তারকার।

যাই হোক, রাহুল ফিট থাকলে হয়তো তার অভিষেক করা সম্ভব হতো না। এদিকে একদিন আগেই প্রকাশিত কেন্দ্রীয় চুক্তিতে দেবদূতের নাম না থাকলেও, ভারতীয় টেস্ট জার্সিতে এবার নামতে চলেছেন তিনি। ভক্তদের কাছে বিষয়টি এখন থেকেই স্পষ্ট যে, ব্যাটিং অর্ডারে চার নম্বরে রজত পতিদারের জায়গা খেলবেন দেবদূত। অন্যদিকে দলের প্রধান তারকারা না থাকায় এক এক করে সমস্ত তরুণ ব্যাটারদেরই এই সিরিজে সুযোগ দিয়ে এসেছে ভারতীয় দল।