ব্যর্থ শুভমান-শ্রেয়াস, ইংল্যান্ডের বোলারদের চোখে চোখ রেখে বড় ইনিংস খেলে নিজের জায়গা বুঝিয়ে দিলেন যশস্বী

ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে একের পর এক উইকেট হারিয়ে কিছুটা হলেও চাপের মুখে পড়ে যায়। তবে এখনও যশস্বী জয়সওয়াল দলের স্কোরবোর্ড সচল রেখেছেন।

প্রথম ম্যাচে হেরে আজ ৫ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে বিশাখাপত্তনমের ভাইজাকে ভারতীয় দল ইংল্যান্ডের (India vs England Series) বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা নিয়ে মাঠে নেমেছে। সিরিজে ফিরে আসতে হলে ব্লু ব্রিগেডদের এই ম্যাচটি জিততেই হবে। অন্যদিকে আজ ম্যাচে ভারতীয় দল প্রথম টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। এরপর ইংল্যান্ডের বিপক্ষে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) মাঠে নেমে আবার নিজেকে প্রমাণ করলেন।

ভারতীয় দলের হয়ে আজ প্রথম ইনিংসে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে যশস্বী জয়সওয়াল ওপেনিং করতে আসেন। তবে রোহিত গত ম্যাচের মতো আজকেও সমর্থকদের হতাশ করেন। তিনি মাত্র ৪১ বলে ১৪ রান করে মাঠের বাইরে চলে যান। তবে যশস্বী একাই স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এরপর শুভমান গিল (Shubman Gill) ৩ নম্বরে ব্যাট করতে এসে আবারও ব্যর্থ হন। ভারতীয় এই তরুণ ব্যাটসম্যানের কাছ থেকে ৪৬ বলে ৩৪ রান আসে।

এইভাবে একের পর এক উইকেট হারিয়ে ব্লু ব্রিগেডরা কিছুটা হলেও চাপের মুখে পড়ে যায়। তবে এখনও যশস্বী দলের স্কোরবোর্ড সচল রেখেছেন। তার ব্যাট থেকে এর মাধ্যেই একটি দুর্দান্ত শতরান এসেছে। ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে একমাত্র ক্রিকেটার হিসাবে ২ টি শতরান করলেন। যশস্বী চা বিরতির আগে এখন ১৮৫ বলে ১২৫ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে রজত পাতিদার (Rajat Patidar) ৪৭ বলে ২৫ রানে ব্যাট করছেন। তবে ভারতের হয়ে প্রথম ইনিংসে শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ৫৯ বলে ২৭ রান করে আউট হয়ে গেছেন।

এর সঙ্গেই ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত জেমস অ্যান্ডারসন (James Anderson), টম হার্টলি (Tom Hartley) এবং শোয়েব বশির (Shoaib Bashir) ১ টি করে উইকেট তুলে নিয়েছেন। অন্যদিকে সাম্প্রতিক সময় আইপিএলে (IPL) দুরন্ত পারফরম্যান্স করে যশস্বী জয়সওয়াল জাতীয় দলে জায়গা করে নেন। তবে সাদা বলের ক্রিকেটে ভালো পারফরম্যান্স করলেও টেস্ট ক্রিকেটে তিনি কতটা দক্ষ সেই বিষয়ে অনেকেই মন্তব্য করেছিলেন। কিন্তু এর মধ্যেই ঘরের মাটিতে আজ দুরন্ত শতরান করে সব প্রশ্নের জবাব দিলেন।