Breaking News: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে নাম প্রত্যাহার করলেন বিরাট কোহলি, কারণ জানলে চিন্তিত হবেন আপনিও

ভারতীয় টেস্ট দলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলি দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

ভারতের সঙ্গে ইংল্যান্ডের (India vs England Series) যেকোনো ক্রিকেট সিরিজ উত্তেজনাপূর্ণ হয়ে থাকে। আর কয়েকদিন পরেই ব্লু ব্রিগেডরা এবার ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে চলেছে। এই সিরিজে জয় নিশ্চিত করাই এখন ভারতীয় দলের প্রধান লক্ষ্য। তবে এর আগেই এবার ব্লু ব্রিগেডদের জন্য এলো বড়ো ধাক্কা।

ভারতীয় দল পরপর দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে পৌঁছালেও একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। গত বছর ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দল রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছিলো। অন্যদিকে সাম্প্রতিক সময় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ভারতীয় দল ড্র করে। এর মধ্যেই এবার ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে চলেছে।

এই সিরিজের জন্য ইতিমধ্যেই প্রথম ২ ম্যাচের ভারতীয় দল প্রকাশ করা হয়েছে। দলে তরুণ ক্রিকেটারদের পাশাপাশি অভিজ্ঞ ক্রিকেটারদেরও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়। অন্যদিকে টেস্ট দলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলি (Virat Kohli) দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ২ ম্যাচ থেকে বিরাট কোহলি নিজের নাম এবার প্রত্যাহার করেছেন। আজ এই খবরটি বিসিসিআই (BCCI) অফিশিয়ালি নিশ্চিত করে।

বিসিসিআইয়ের দেওয়া বিবৃতিতে জানানো হয়, “বিরাট কোহলি ব্যক্তিগত কারণ উল্লেখ করে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ২ টেস্ট ম্যাচ থেকে নাম প্রত্যাহার করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছেন৷ বিসিসিআইও তার সিদ্ধান্তকে সম্মান জানায়।” অন্যদিকে বিসিসিআই সাংবাদিক এবং ভক্তদের বিরাট কোহলির ব্যক্তিগত কারণটি খোঁজার চেষ্টা থেকে বিরত থাকতে বলেন। এছাড়াও তারা খুব তাড়াতাড়ি বিরাটের প্রতিস্থাপক ক্রিকেটারের নাম জানাবে বলে জানিয়েছে।