২০২৩ এর বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করলো ICC, অধিনায়কত্ব দেওয়া হয়েছে এই ভারতীয় প্লেয়ারকে

সমাপ্ত হয়েছে ২০২৩, ইতিমধ্যে ২০২৪ সালেরও একমাস শেষের দিকে। এই মুহুর্তে প্রকাশিত হল গতবছরের তথা ২০২৩ এর বর্ষসেরা টি-২০ একাদশ (ICC T20I Team Of The Year 2023)। ২০২৩ সালে খুব একটা বেশি টি-২০ ম্যাচ খেলেনি দলগুলি, কারণ ওই বছরে একদিনের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) ছিল। কিন্তু এবারে টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থাকায় টি-২০ ফরম্যাট নিতে মানুষের মাতামাতি বেশি।

এই আইসিসি বর্ষসেরা টি-২০ একাদশে রয়েছে চারজন ভারতীয় তারকাদের নাম। এই চারজন হলেন ভারতীয় দলের ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), মিডিল অর্ডার ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), এছাড়া স্পিনার রবি বিষ্ণোই (Ravi Bishnoi) ও পেসার হিসাবে অর্শদীপ সিং (Arshdeep Singh) জায়গা করেছেন আইসিসির প্রকাশিত বর্ষসেরা দলে।

আইসিসি বর্ষসেরা দলের অধিনায়ক হিসাবে মনোনীত করা হয়েছে সূর্যকুমার যাদবকে। বর্তমানে তিনি বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটসম্যান। যদিও ওইবছর অনেক কিংবদন্তি ক্রিকেটার একদিনের বিশ্বকাপে ফোকাস করার জন্য টি-২০ ক্রিকেট একেবারেই খেলেননি। যেমন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli) রয়েছেন, তারা প্রায় এক বছরের বেশি সময় আন্তর্জাতিক টি-২০ থেকে বাইরে ছিলেন।

আইসিসি বর্ষসেরা পুরুষ টি-২০ একাদশ:

সূর্যকুমার যাদব (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ফিল সল্ট (উইকেটরক্ষক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক), মার্ক চ্যাপম্যান, সিকান্দার রাজা, আলপেশ রামজানি, মার্ক অ্যাডায়ার, রবি বিষ্ণোই, রিচার্ড নাগারভা, অর্শদীপ সিং।