রাজস্থানের পাবলিক সার্ভিস পরীক্ষায় এবার এল বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন, দেখুন তো উত্তর জানেন কিনা

এখন আর ক্রীড়াজগতেই নয়, পড়াশোনার জগতেও চলছে বিরাট কোহলিকে নিয়ে চর্চা। সেইরকমই অবাক করা এক খবর উঠে এসেছে। দুইদিন আগে রাজস্থানের এক চাকরির পরীক্ষায় কোহলিকে ঘিরে দুইটি প্রশ্ন আসে।

বিরাট কোহলি (Virat Kohli), এই মানুষটিকে নিয়ে যাই বলা হোক না কেন, সবকিছুই কম পড়ে যাবে। মানুষটি বিগত ১৫ বছরে যা সুখ্যাতি অর্জন করেছে, তা সত্যিই।অভাবনীয়। ক্রিকেটে তিনি প্রশংসায়িত সবসময়ই হোন, সে মাঠের মধ্যেই হোক বা বাইরেই হোক। কিন্তু এখন তার সুনাম শুধু ক্রিকেট মহলেই সীমাবদ্ধ নেই, পুরো বিশ্বে ছড়িয়ে গেছে।

কিছুদিন আগেই বিশ্বের সমস্ত নামীদামি ক্রীড়াবিদদের পিছনে ফেলে ‘পিউবিটি অ্যাথলিট অফ ইয়ার’ (Pubity Of The Year 2023) জিতেছিলেন কিং কোহলি। এর থেকেই বোঝা যায়, ক্রিকেট ছাড়াও ক্রিকেটের বাইরের জগতেও তার সুনামের কমতি নেই। সকলের কাছে এখন এক অনুপ্রেরণা হয়ে উঠেছেন তিনি। সে ক্রিকেটের দিক দিয়েই হোক কিংবা শারীরিক ভাষা, খাদ্যাভাস, জীবনের ধরণ সবকিছুই মানুষ অনুসরণ করে আসছে।

এখন আর ক্রীড়াজগতেই নয়, পড়াশোনার জগতেও চলছে বিরাটকে নিয়ে চর্চা। সেইরকমই অবাক করা এক খবর উঠে এসেছে। দুইদিন আগেই রাজস্থানের এক চাকরির পরীক্ষায় (Rajasthan Public Service Commission) বিরাট কোহলিকে ঘিরে দুইটি প্রশ্ন আসে। প্রশ্নপত্রটি সোশ্যাল মিডিয়ায় আসা মাত্রই ব্যাপক সারা ফেলে দিয়েছে। ক্রিকেটপ্রেমী তথা বিরাট প্রেমীরা এই প্রশ্নপত্র দেখে খুবই উত্তেজিত।

Virat Kohli related question

রাজস্থানের জনগনের চাকরির পরীক্ষার প্রশ্নপত্রে বিরাট কোহলিকে নিয়ে যে দুটি প্রশ্ন ছিল, সেগুলি হল বিরাট কোহলি ১৩ তম ভার‍তীয় ক্রিকেটার যিনি একদিনের খেলায় ১০০০০ রান পূরণ করেছেন। এটি সত্য না মিথ্যা! এছাড়া আর একটি প্রশ্ন আসে বিরাট কোহলি ওই অ্যাচিভমেন্টে পৌঁছাতে ২১০ টি আন্তর্জাতিক একদিনের ম্যাচ নিয়েছিল, এটিও সত্য না মিথ্যা। সেখানে ছিল চারটি অপশন। সোশ্যাল মিডিয়ায় বেশির ভাগ ভক্তই সেই প্রশ্নর উত্তরে বলছেন প্রথমটি ঠিক, পরেরটি ভুল। আবার অনেকে দুটিই ঠিক বলে দাবী করছেন। আসল সত্যটি হল প্রথমটি ঠিক এবং দ্বিতীয়টি ভুল।