তিনজন প্লেয়ার, যারা ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টে ভারতীয় দলের অংশ ছিলেন, কিন্ত শেষ ৩টি টেস্টের দল থেকে বাদ পড়তে পারেন

ভারত বনাম ইংল্যান্ডের প্রথম দুটি টেস্ট শেষ, এবার বাকি তিনটি টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করবে বিসিসিআই। এখন যেটি দেখার সেটি হল, এমন কিছুজন ক্রিকেটার। যারা প্রথম দুটি টেস্টে ভারতীয় দলের অংশ ছিলেন, কিন্তু বাকি টেস্টের দল ঘোষণার সময় তারা বাদ পড়তে পারেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের (India vs England 5 Match Test Series) প্রথম দুটি টেস্ট শেষ। ইতিমধ্যেই সিরিজের ফলাফল ১-১। প্রথম টেস্টে জিতেছিল ইংল্যান্ড, কিন্তু দ্বিতীয় টেস্টটিতে জয়লাভ করেছে ভারত। এদিকে দেখা যাচ্ছে, ভারত যখন টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করেছিল। তখন দুই ম্যাচের জন্য স্কোয়াড বেছে নিয়েছিলেন বিসিসিআই নির্বাচকরা।

এখন দেখার, বাকি তিনটি টেস্টের স্কোয়াড কবে ঘোষণা করা হয়। যদিও খুব শীঘ্রই ওই টেস্টগুলির জন্য স্কোয়াড বাছাই করে নেবে বিসিসিআই নির্বাচক। এখন যেটি দেখার, সেটি হল, এমন কিছুজন ক্রিকেটার। যারা প্রথম দুটি টেস্টে ভারতীয় দলের অংশ ছিলেন, কিন্তু বাকি টেস্টের দল ঘোষণার সময় তারা বাদ পড়তে পারেন। রইলো এমন তিনজন ক্রিকেটারের নাম।

১. কেএস ভরত (KS Bharat):

কেএল রাহুল (KL Rahul) কিপিং করবেন না, ভারতীয় দলের প্রথম একাদশে জায়গা করেছিলেন ভরত। প্রথম টেস্টে মোটামুটি খেলে জয়ের আশা দেখালেও, দ্বিতীয় টেস্টে তেমন কিছু করতে পারেননি তিনি। তাই মনে করা হচ্ছে, বাকি টেস্ট ম্যাচ গুলিতে নাও থাকতে পারেন এই ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার। সেই জায়গায় ধ্রুব জুরেল (Dhruv Jurel) কিপিংয়ের দায়িত্ব সামলাতে পারেন।

২. মুকেশ কুমার (Mukesh Kumar):

মুকেশ কুমারকে এই সিরিজে একটিও ম্যাচে খেলায়নি ভারতীয় দল। যদিও ভারতের মাটিতে তৃতীয় পেসারের খুব একটা প্রয়োজন হয় না। তাই মনে করা হচ্ছে, মুকেশ কুমারকে বাদ দিয়েই দল ঘোষণা করতে পারে বিসিসিআই। তবে এর অন্যথাও হতে পারে।

৩. সরফরাজ খান (Sarfaraz Khan):

কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) চোটের কারণে ছিটকে যাওয়ায় ভারতীয় টেস্ট দলে জায়গা করেছিলেন সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে খুব ভালো পারফরমেন্স আর সোশ্যাল মিডিয়ায় ভক্তদের আবেদনে ভারতীয় দলে জায়গা করেছিলেন তিনি। তবে তাকে বাকি তিন টেস্ট ম্যাচের দল ঘোষণার সময় বাদ দিতেও পারে বিসিসিআই।