বিরাটের জন্য শুভকামনা করেই‌ সে বাকি টেস্টে সে ফিরলে কি পরিকল্পনা‌ নেবে ইংল্যান্ড, জানালেন ম্যাকালাম

এই মুহুর্তে দেখার, তৃতীয় টেস্টের আগে কি দলে ফিরবেন বিরাট কোহলি। এখন তার অপেক্ষায় সম্পূর্ণ ক্রিকেটবিশ্ব। শুধু ভারতীয়রাই নয়, এখন তার অভাব বুঝতে পারছে বিপক্ষ দলও।

বর্তমানে ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ (India vs England 5 Match Test Series) নিয়ে মানুষের উত্তেজনা তুঙ্গে। দুটি দলই ইতিমধ্যে একটি করে ম্যাচ জিতে নিয়েছে। খুবই উত্তেজনাপূর্ণ জায়গায় দাঁড়িয়ে রয়েছে এই সিরিজটি। এখন দেখার বিষয় যে, ভারতীয় ক্রিকেট বোর্ড বাকি টেস্ট গুলির জন্য দল কবে ঘোষণা করে। কারণ এখনো পর্যন্ত দুটি টেস্টেরই দল ঘোষণা করেছিল ভারত।

এবার তৃতীয় ম্যাচের আগে নতুন করে দল ঘোষণা করবে বিসিসিআই। এখন দেখার, তৃতীয় টেস্টের আগে কি দলে ফিরবেন বিরাট কোহলি (Virat Kohli)। এখন তার অপেক্ষায় সম্পূর্ণ ক্রিকেটবিশ্ব। শুধু ভারতীয়রাই নয়, এখন তার অভাব বুঝতে পারছে বিপক্ষ দলও। ইংল্যান্ড দলের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) সম্প্রতি একটি সাংবাদিক সাক্ষাৎকারে বিরাটকে নিয়ে বেশ কিছু কথা বলেছেন।

বিরাট কোহলি প্রসঙ্গে কথা বলতে গিয়ে ইংল্যান্ডের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলেছেন, “বিরাট কোহলি হলেন ক্রিকেটের অন্যতম সেরা খেলোয়াড়। কোনো সন্দেহ নেই যে তার ফিরে আসা ভারতীয় দলের স্কোয়াডকে আরও শক্তিশালী করে তুলবে। আমরা আগেই বলেছি ভারতীয় ক্রিকেটের গভীরতা এবং ভারতে ক্রিকেটের প্রতিভা অপরিসীম। তাই প্রতিপক্ষের প্রত্যেক খেলোয়াড়কে আমরা সম্মান করি।”

তিনি আরও বলেছেন, “আমরা আশা করব তার পরিবারের সবকিছু ঠিকই আছে এবং সে এই সিরিজে ফিরে আসবে। আমরা সেই চ্যালেঞ্জের জন্যও অপেক্ষা করবো। সে একজন দুর্দান্ত খেলোয়াড়। আমি তাকে খুব ভালোভাবে চিনি এবং আমি তার বিরুদ্ধে খেলাটা উপভোগ করি, আমি তার বিরুদ্ধে আমাদের দলের খেলাও উপভোগ করি। আমি মনে করি, যদি আপনি সেরার বিরুদ্ধে সাফল্য পান, তবেই আপনি সেরাটা অর্জন করতে পারেন।”