Rishabh Pant: ‘ও আইপিএল খেলবে কিন্তু…..’, ঋষভ পান্থকে নিয়ে আরো বড় অনিশ্চয়তা প্রকাশ করলেন রিকি পন্টিং

ভারতের মতো দেশে ক্রিকেটারদের নিয়ে উন্মাদনা সাধারণ একটি বিষয়। অন্যদিকে তারকা ব্যাটসম্যান ঋষভ পান্থ (Rishabh Pant) দীর্ঘদিন ধরে ভারতীয় দলে ভরসা দিয়ে আসছেন। তবে ২০২২ সালে গাড়ি দুর্ঘটনার পর থেকে তিনি এখনো পর্যন্ত দলে ফিরে আসেননি‌। এবার ঋষভ পান্থের ২০২৪ আইপিএলে (IPL 2024) খেলা নিয়ে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) প্রধান কোচ রিকি পন্টিং (Ricky Ponting) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

২০২২ সালের ডিসেম্বরে একা গাড়ি চালিয়ে যাওয়ার সময় ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পান্থ ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় পড়েন। তারপর তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে কবে পান্থ মাঠে ফিরবেন এই বিষয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। তিনি শেষ ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে অংশগ্রহণ করেছিলেন। এবার ২০২৪ আইপিএলে নিজের ফ্রাঞ্চাইজি দল দিল্লি ক্যাপিটালসে তিনি ফিরে আসবেন কিনা সেই বিষয়ে রিকি পন্টিং গুরুত্বপূর্ণ তথ্য সামনে আনলেন।

সম্প্রতি সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “ঋষভ খুবই আত্মবিশ্বাসী যে সে সঠিকভাবে খেলতে প্রস্তুত। কিন্তু তিনি ম্যাচ খেলার জন্য কতটা চাপ নিতে পারবেন তা নিয়ে আমরা এখনও নিশ্চিত নই। সোশ্যাল মিডিয়ায় আপনারা নিশ্চয়ই দেখেছেন যে ঋষভ ভালোই দৌড়াতে পারছেন। তবে বলতে গেলে আমরা প্রথম ম্যাচ থেকে মাত্র ৬ সপ্তাহ দূরে আছি। তাই আমরা নিশ্চিত নই যে এই বছর তিনি দলের হয়ে উইকেটকিপিং এবং অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করতে পারবেন কিনা।”

রিকি পন্টিং আরও বলেন, “আমি নিশ্চিত করে বলছি যদি এখনই তাকে জিজ্ঞাসা করি ঋষভ বলবে, ‘আমি প্রতিটি খেলা খেলবো, আমি প্রতিটি ম্যাচে উইকেটকিপিং করবো এবং প্রতিটি ম্যাচে ৪ নং ব্যাট করবো।’ সে হিসাবেই আমরা ভালো কিছুর জন্য আশা করছি। ঋষভ সত্যিই অসাধারণ একজন ক্রিকেটার। তিনি অবশ্যই আমাদের অধিনায়ক। গত বছর দলে তার না থাকাটা আমরা বিশালভাবে অনুভব করেছি।” উল্লেখ্য ভারতীয় এই তরুণ ব্যাটসম্যান এখনো পর্যন্ত আইপিএলে ৯৮ ম্যাচে মোট ২৮৩৮ রান করেছেন।