‘বিরাটের না‌ থাকাটা হতাশার, কিন্তু….’, দেশের আগে পরিবার বেঁছে ছুটি নেওয়ায় এবার কোহলির সমর্থনে ব্রড

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম থেকেই গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের চোট সমস্যা থেকে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির দলে না থাকা ভারতীয় দলকে প্রভাবিত করেছে।

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচের আগে ভারতীয় দল (India vs England match) এখন অনেকটাই আত্মবিশ্বাসী। ইতিমধ্যেই ব্লু ব্রিগেডরা শেষ ম্যাচে দুরন্ত জয় দিয়ে সিরিজে ফিরে এসেছে। অন্যদিকে বাকি ৩ টেস্ট ম্যাচের জন্য বিসিসিআই (BCCI) ভারতীয় দলে কিছু পরিবর্তন এনেছে। তবে ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) ব্যক্তিগত কারণে সিরিজের বাইরে চলে গেছেন। এবার তার বিষয়ে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার স্টুয়ার্ট ব্রড (Stuart Broad) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন‌।

ইংল্যান্ডের বিপক্ষে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল প্রথম থেকেই সিরিজে একাধিক সমস্যার সম্মুখীন হয়েছে। গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের চোট সমস্যা থেকে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির দলে না থাকা দলকে প্রভাবিত করেছে। তবে প্রথম ম্যাচে হারের পর শেষ ম্যাচে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং জসপ্রিত বুমরাহ (jasprit Bumrah)-এর দুরন্ত পারফরম্যান্সে ভর করে ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানে বিশাল জয় তুলে নেয়।

অন্যদিকে ৫ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় গুরুত্বপূর্ণ ম্যাচটি ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে। তার আগেই এবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্টুয়ার্ট ব্রড বিরাট কোহলির বিষয়ে বলেন, “চলমান সিরিজে বিরাট কোহলির না থাকাটা সত্যিই একটি হতাশাজনক বিষয়। তিনি খুবই প্রতিভাবান ক্রিকেটার, তার খেলার প্রতি আবেগ, তার আগ্রাসী মনোভাব অন্যান্য ক্রিকেটারের থেকে আলাদা। তবে ব্যক্তিগত বিষয়গুলি সর্বদাই প্রাধান্য দেওয়া উচিত। এর সঙ্গেই বিরাটের না থাকা তরুণ ক্রিকেটারদের একটি দুর্দান্ত সুযোগ এনে দিয়েছে।”

স্টুয়ার্ট ব্রড আরও বলেন, “আমার মনে হয় এর ফলে ভারতীয় ব্যাটিং অর্ডারে কোনো ব্যাটসম্যান নিজেকে তুলে ধরবেন। আমি এই বিষয়টি পছন্দ করি। অন্যদিকে এই মুহূর্তে সিরিজটি ১-১ ম্যাচে ড্র হয়ে আছে। আমি মনে করি বাজবল প্রমাণ করেছে যে এই কৌশল প্রতিটি দেশে কাজ করতে পারে। হায়দ্রাবাদের পারফরম্যান্স ইংল্যান্ড দলের সবচেয়ে চিত্তাকর্ষক পারফরম্যান্স ছিলো। আমরা জিতেছি। পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হারিয়েছি এবং আমরা নিউজিল্যান্ডেও ভালো খেলেছি। তাই বজবল এমন একটি মানসিকতা যা দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে।”