Ind Vs Eng 4th Test: বিরাট কোহলির অনুপস্থিতিতে শুভমানের মন্তব্য ভাইরাল!

দলে বিরাট কোহলির না থাকাটাই বড় অভাব। যে কোন দলে বিরাট কোহলির মত খেলোয়ারদের কে পাওয়াটাই দলের জন্য সৌভাগ্য। জানালেন শুভমান গিল

বর্তমানে ভারতের মাটিতে ভারত ও ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হচ্ছে। তৃতীয় ম্যাচে জিতে সিরিজে ভারতীয় দল 2-1 এর ব্যবধানে এগিয়ে। সিরিজের চতুর্থ ম্যাচটি রাঁচিতে অনুষ্ঠিত হতে চলেছে। তবে এই ম্যাচে বিরাট কোহলি অনুপস্থিত। থাকছে না জাসপ্রিত বুমরাহ ও। তবে কোহলির অনুপস্থিতিতে দলে উল্লেখযোগ্য প্রভাব পড়তে পারে বলে জানিয়েছেন, টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল।

একটি সাংবাদিক সম্মেলনে শুভমান জানিয়েছেন, “বিরাট কোহলির অনুপস্থিতি, দলের জন্য অনেক বড় অভাব। বিরাট কোহলি যেখানেই খেলুক না কেন, দলে তার মতো একজন খেলোয়াড় পাওয়া অনেক অনেক বড়ো ব্যাপার।” তিনি আরো বলেন “বিরাট কোহলি বা অন্যান্য সিনিয়ার খেলোয়াড়দের অনুপস্থিতিতে অন্যান্য তরুণ ও প্রতিভাবান খেলোয়াড়রা নিজেদের প্রতিভা দেখানোর সুযোগ পাচ্ছেন, এবং ভালো খেলছেও।”

অর্থাৎ সিনিয়র প্লেয়ারদের অনুপস্থিতিতে তরুণ খেলোয়াড়রা সুযোগ তৈরি হচ্ছে তা তিনি অকপট স্বীকার করেছেন। যেমন রবীন্দ্র জাডেজা, কে এল রাহুলের ইনজুরিতে সিরিজটিতে আত্মপ্রকাশ করার সুযোগ পেয়েছিলেন সারফরাজ খান, রজত পতিদান এবং ধ্রুপ জুড়েলের মতো ট্যালেন্টরা। ইতিমধ্যেই প্রত্যেক খেলোয়াড়রাই নিজেদেরকে প্রমান করেছেন।

তবে সবকিছুর মধ্যে ইংলিশদের স্বস্তির খবর হলো, চতুর্থ ম্যাচে বিরাট কোহলির পাশাপাশি 3 ম্যাচের ১৬ উইকেট শিকারি জাসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাই কোহলি, বুমরাহ, রাহুলের মতো খেলোয়াড়দের অনুপস্থিতিতে, সিরিজটিতে বেন স্টোকসদের সমতায় ফেরার সুযোগ তৈরী হয়েছে। আসুন চতুর্থ টেস্ট ম্যাচে ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন দেখে নেওয়া যাক।

ভারতীয় দলের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন –

যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, সরফরাজ খান, রজত পতিদার/অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), মুকেশ কুমার/আকাশ দীপ, মোহাম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব।