সুপার বল, বেসবলকে টপকে USA-তে এখন হট স্পোর্ট ক্রিকেট, আকাশছোঁয়া T20 World Cup-এ ভারত-পাক টিকিটের দাম

ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সমস্যার কারণে দীর্ঘদিন ধরে ২ দেশের মধ্যে দ্বিপাক্ষিক কোনো সিরিজ অনুষ্ঠিত হয় না।

আর কয়েকমাস পরেই এই বছরের সবচেয়ে বড়ো ক্রিকেট টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) অনুষ্ঠিত হবে। এখন থেকেই এই টুর্নামেন্ট ঘিরে ক্রিকেট মহলে উৎসবের মেজাজ শুরু হয়ে গেছে। তবে ক্রিকেট ভক্তরা ভারত বনাম পাকিস্তানের (India vs Pakistan Match) ম্যাচের দিকে বিশেষ করে তাকিয়ে আছেন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে এই হাইভোল্টেজ ম্যাচের বিষয়ে কয়েকটি তথ্য জানলে আপনিও অবাক হবেন।

ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সমস্যার কারণে দীর্ঘদিন ধরে ২ দেশের মধ্যে দ্বিপাক্ষিক কোনো সিরিজ অনুষ্ঠিত হয় না। ফলে ক্রিকেট ভক্তরা বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকেন। গত বছর ভারতে অনুষ্ঠিত হওয়া একদিনের বিশ্বকাপে (World Cup 2023) এই ২ চির প্রতিদ্বন্দ্বী শেষবার মুখোমুখি হয়েছিলো। অন্যদিকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে চলেছে। ম্যাচটি ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে।

এর ফলে মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি দেখা ক্রীড়া টুর্নামেন্ট সুপার বলকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে। সাম্প্রতিক সময় সুপার বল টুর্নামেন্টের একটি ম্যাচ টেলিভিশন এবং স্ট্রিমিং প্ল্যাটফর্ম জুড়ে গড়ে ১২৩ মিলিয়নের বেশি মানুষ দেখেছেন। অন্যদিকে যত সময় যাচ্ছে ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দামও ততই আকাশ ছোঁয়া হচ্ছে। একটি সূত্র অনুযায়ী ভারত বনাম পাকিস্তান ম্যাচের ন্যূনতম টিকিটের দাম ইতিমধ্যেই ২ লক্ষ টাকার ওপর পৌঁছে গেছে।

এর সঙ্গেই গতকাল পাকিস্তানের অধিনায়ক বাবর আজাম (Babar Azam) সবচেয়ে দ্রুততম টি-টোয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ করে রেকর্ড তৈরি করেছেন। এর সঙ্গে সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডও (BCCI) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই টুর্নামেন্টে রোহিত শর্মাই (Rohit Sharma) ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন‌। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের মাটিতে সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল (IPL) অনুষ্ঠিত হবে। তাই প্রতিটি ক্রিকেটার এই টুর্নামেন্টকে খুব গুরুত্বের সঙ্গে দেখছেন।