‘আমার‌ বাবা আমাকে….’, খারাপ ফর্ম কাটিয়ে শতরান করেও এই কারণে খুশি নন বাবা, জানালেন শুভমান

ধারাবাহিকভাবে খারাপ পারফরম্যান্সের জন্য দলের কর্মকর্তারা ভারতীয় ব্যাটসম্যান শুভমান গিলকে বিশেষ করে নিজেদের নজরে রাখছিলেন।

সাদা বলের ক্রিকেটে ভালো পারফরম্যান্স করেলেও টেস্ট ক্রিকেটে রান পাওয়ার জন্য শুভমান গিল (Shubham Gill) দীর্ঘদিন লড়াই চালাচ্ছিলেন। তিনি গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালের পর সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সফরেও হতাশাজনক পারফরমেন্স করেন। তবে এবার ইংল্যান্ডের (India vs England match) বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে নিজেকে মেলে ধরালেন এই ভারতীয় তরুণ ব্যাটসম্যান।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হায়দ্রাবাদে শুভমান প্রথম ইনিংসে ২৩ রান এবং দ্বিতীয় ইনিংসে শূন্য রান করে ভক্তদের হতাশ করেন। এরপর ধারাবাহিকভাবে খারাপ পারফরম্যান্সের জন্য দলের কর্মকর্তারা ভারতীয় এই ব্যাটসম্যানকে বিশেষ করে নিজেদের নজরে রাখছিলেন। এইরকম চাপের মুখে দাঁড়িয়ে এবার শুভমান গিল ঘুরে দাঁড়ালেন। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৩৪ রানে আউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে দুরন্ত ব্যাটিং শুরু করেন।

এই ইনিংসে তার ব্যাট থেকে ১৪৭ বলে ১১ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে দুরন্ত ১০৪ রান আসে। এরপরে আজ ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভমান গিল ঘুরে দাঁড়ানোর লড়াই নিয়ে নিজের অভিজ্ঞতা তুলে ধরলেন। তিনি বলেন, “বাবার সামনে শতরান করাটা খুবই আনন্দের‌ বিষয়ে। আমি জানতাম না বল ব্যাটের প্রান্তে লেগেছিলো কিনা। শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) আমাকে রিভিউ নিতে বলেছিলেন।”

তিনি আরও বলেন, “এইভাবে আউট হলে আমার বাবা আমাকে বকাঝকা করতেন। হোটেলে পৌঁছালে আবার বকা খেতে হতে পারে (হাসি)।” পিচের বিষয়ে শুভমান গিল বলেন, “ব্যাট করার জন্য পিচটি বেশ ভালো। তবে উঁচুতে মারার জন্য অতটা সহজ হবে না। আমার আরও চা পান বিরতি পর্যন্ত ৫ থেকে ৬ ওভার ব্যাট করা উচিত ছিলো।” উল্লেখ্য ভারতীয় এই তরুণ ক্রিকেটারের ব্যাট থেকে এখনও পর্যন্ত দেশের হয়ে ১৪ টেস্ট ম্যাচে মোট ৩৩৫ রান এসেছে।