শুভমানের একার লড়াইয়ে ইংল্যান্ডকে বড় লক্ষ্য ভারতের, চতুর্থ দিনে ভারতের দরকার ৯ টি‌ উইকেট

আজ তৃতীয় দিনের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল ব্যাটিং শুরু করেন।

যত সময় যাচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের (India vs England match) দ্বিতীয় টেস্ট ম্যাচ এখন জমে উঠেছে। আজ তৃতীয় দিনের শেষেও ব্লু ব্রিগেডরা তাদের আধিপত্য বজায় রাখলো। প্রথম ইনিংসে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) দুরন্ত পারফরম্যান্স করার পর এবার দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে শুভমান গিল (Shubham Gill) স্কোরবোর্ড এগিয়ে নিয়ে গেলেন‌।

আজ তৃতীয় দিনের শুরুতে ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়াল ব্যাটিং শুরু করেন। তবে ভারতীয় অধিনায়ক আবারও সম্পূর্ণ ব্যর্থ হন। রোহিত ১৩ রানে এবং প্রথম ইনিংসে ২০৯ রান করা যশস্বী মাত্র ১৭ রানে মাঠ ছাড়েন। তবে সাম্প্রতিক সময় ধারাবাহিকভাবে খারাপ পারফরম্যান্স করা শুভমান গিল (Shubham Gill) ৩ নম্বরে ব্যাট করতে এসে দলের হাল ধরেন। তিনি ১৪৭ বলে ১১ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে দুরন্ত ১০৪ রান করেন।

এরপর অক্ষর প্যাটেল (Axar Patel) ৮৪ বলে ৪৫ রান করলেও আর কেউ ব্লু ব্রিগেডদের হয়ে সেইভাবে রান করতে পারেননি। ফলে ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে ৭৮.৩ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে টম হার্টলি (Tom Hartley) একাই ২৭ ওভারে ৩ টি মেডেনের সঙ্গে ৭৭ রানে ৪ টি উইকেট সংগ্রহ করে নেন। এর সঙ্গেই রোহান আহমেদ (Rehan Ahmed) ৩ টি উইকেট শিকার করেন।‌

এরপর বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়ে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে জ্যাক ক্রাওলি (Zak Crawley) এবং বেন ডাকেট (Ben Duckett) ওপেনিং করতে আসেন। দুজনে দলের হয়ে ভালো শুরু করার চেষ্টা করলেও রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ডাকেটের উইকেট তুলে নিয়ে প্রথমে ধাক্কা দেন। ইংলিশ ওপেনার ২৭ বলে ২৮ রান করে মাঠের বাইরে চলে যান। এর ফলে তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ করেছে। বর্তমানে জ্যাক ক্রাওলি ২৯ এবং রেহান আহমেদ ৯ রানে অপরাজিত আছেন।

ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট ম্যাচের স্কোরবোর্ড:

প্রথম ইনিংস

ভারত- ৩৯৬/১০ (১১২ ওভার)

যশস্বী জয়সওয়াল- ২০৯ (২৯০)

ইংল্যান্ড- ২৫৩/১০‌ (৫৫.৫ ওভার)

জ্যাক ক্রাওলি- ৭৬ (৭৮)

দ্বিতীয় ইনিংস

ভারত- ২৫৫/১০ (৭৮.৩ ওভার)

শুভমান গিল- ১০৪ (১৪৭)

ইংল্যান্ড- ৬৭/১ (১৪.০ ওভার)

জ্যাক ক্রাওলি- ২৯* (৫০)