BCCI-এর হাজার বলা সত্ত্বেও খেললেন না রঞ্জি, এবার চলতি এই টি-২০ টুর্নামেন্টে খেলতে চলেছেন শ্রেয়াস

ভারতীয় দল থেকে বাদ পড়ার পর রঞ্জি খেলতে ইচ্ছাপ্রকাশ না করলেও, আইপিএলের আগে প্রস্তুতি হিসাবে মুম্বাইয়ের নামকরা টুর্নামেন্টে যোগদান করেছেন মুম্বাইয়ের ব্যাটার শ্রেয়াস আইয়ার।

আজ থেকে কিছুদিন আগেই খারাপ ফর্ম অব্যাহত থাকায় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে (India vs England Test Series) ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। তারপরে শোনা যাচ্ছিলো, রঞ্জির (Ranji Trophy 2024) কোয়ার্টার ফাইনালে খেলতে দেখা যাবে তাকে। কিন্তু চোটের অজুহাত দিয়ে সেখান থেকেও নিজেকে সরিয়ে নেন শ্রেয়াস। পরে বিষয়টি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (NCA) থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (BCCI) জানানোয় এখন তার কেন্দ্রীয় চুক্তি নিয়ে ধোঁয়াশা ক্রিকেট মহলে।

তবে রঞ্জি খেলতে ইচ্ছাপ্রকাশ না করলেও, আইপিএলের আগে মুম্বাইয়ের এক খ্যাতনামা টি-২০ টুর্নামেন্ট ডিওয়াই পাটিল টি-২০ টুর্নামেন্টে (DY Patil T20 Tournament) খেলতে দেখা যাবে মুম্বাইয়ের ক্রিকেটার শ্রেয়াস আইয়ারকে। যদিও এই সিদ্ধান্ত নেওয়ার পিছনের কারণ সম্ভবত আইপিএলের (IPL 2024) আগে প্রস্তুতির জন্য হতে পারে। কারণ, আর হাতে গোনা কয়েকটা দিন পরেই আইপিএলের শুরু।

এদিকে জাতীয় দলে খেলা অনেককেই এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে। যেমন ইতিমধ্যেই হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), তিলক বর্মার (Tilak Verma) মতো অনেক তারকাকেই খেলতে দেখা গেছে। এছাড়া ঈশান কিষাণ (Ishan Kishan), রাহুল ত্রিপাঠিরা (Rahul Tripathi) তো রয়েছেনই। তারপর এই টুর্নামেন্ট খেলা শেষ হলেই, কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) শিবিরে যোগ দেবেন শ্রেয়াস।

শ্রেয়াস এই টুর্নামেন্টে খেলার খবর একদল ক্রিকেটপ্রেমীর কাছে আনন্দিত হলেও, আর এক দল ক্রিকেটপ্রেমীদের কাছে বেদনাদায়ক। কারণ, যেমন একদিকে এই টুর্নামেন্টে খেলাটা শ্রেয়াসের আসন্ন আইপিএলের জন্য প্রস্তুতি বললেই চলে। ঠিক অন্যদিকে এই টুর্নামেন্টে খেলতে গিয়ে চোট পেতে পারেন তিনি। যেহেতু, তার পিঠের চোট প্রবণতা বেশি রয়েছে। তাই অনেক কেকেআর ভক্তই খবরটি শুনে খুবই চিন্তিত হয়েছেন।