Hardik Pandya: চোট‌ সারিয়ে ফিরেই আগুন ঝরালেন হার্দিক, ব্যাটিং না পেলেও বল হাতে নিলেন সফলতা

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে অংশগ্রহণকারী প্রতিটি দল এখন নিজেদের সেরা ক্রিকেটারদের সম্পূর্ণভাবে সুস্থ রাখার জন্য প্রচেষ্টা চালাচ্ছে। অন্যদিকে ভারতের অন্যতম তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোট নিয়ে এই টুর্নামেন্টের আগে কর্মকর্তা সহ ভক্তরা চিন্তার মধ্যে ছিলেন। তবে আজ দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশগ্রহণ করে হার্দিক আবার পুরনো ঝলকে ফিরে এলেন।

হার্দিক পান্ডিয়া গত বছর বিশ্বকাপ চলাকালীন বাংলাদেশের বিপক্ষে চোট পেয়ে টুর্নামেন্টের বাইরে চলে যান। তারপর থেকে তিনি দীর্ঘদিন ধরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে ছিলেন। অন্যদিকে আজ নাভি মুম্বাইতে ডিওয়াই পাটিল টি-টোয়েন্টি কাপে (DY Patil T20 Cup) রিলায়েন্স ১ (Reliance 1) ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের (Bharat Petroleum Corporation Limited) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে রিলায়েন্সের হয়ে দীর্ঘ ৪ মাস পর হার্দিক পান্ডিয়াকে মাঠে নামতে দেখা যায়।

তিনি এই দলের হয়ে প্রথম ইনিংসে দুরন্ত বোলিং করে বিপক্ষদের চাপের মুখে ফেলে দেন। ম্যাচে ৩ ওভার বল করে হার্দিক ২২ রান দিয়ে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করে নেন। এর ফলে ভারত পেট্রোলিয়াম মাত্র ১২৬ বলে অল আউট হয়ে যায়। এরপর ১০ নম্বরে ব্যাট করতে নেমে পীযূষ চাওলার (Piyush Chawla) সঙ্গে রান তাড়া করে হার্দিক একটি দুর্দান্ত জয় এনে দেন। তিনি ৩ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে আইপিএল (IPL) এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই তারকা অলরাউন্ডার ছন্দে ফিরে আসায় সমর্থকরা আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন।

উল্লেখ্য হার্দিক পান্ডিয়া ২০২৪ আইপিএলের আগে গুজরাট টাইটান্স (Gujarat Titans) থেকে আবার মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফিরে এসেছেন। যার ফলে আইপিএলের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মা নেতৃত্বের দায়িত্ব থেকে সরে যান। যা অনেক মুম্বাই সমর্থক বিষয়টি ভালোভাবে নেননি। এই বছর আইপিএল ২২ মার্চ থেকে শুরু হতে চলেছে। মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম ম্যাচটি ২৪ মার্চ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে।