WPL 2024: ব্যাটে-বলে দিল্লির একক আধিপত্য, ইউপিকে সহজেই হারিয়ে WPL-এর প্রথম জয় ল্যানিংদের

গত ম্যাচে একেবারে শেষমুহুর্তে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হার শিকার করলেও, আজ ৯ উইকেটে ইউপি ওয়ারিয়র্জকে হারিয়ে ২ টি মূল্যবান পয়েন্ট সংগ্রহ করলো দিল্লি ক্যাপিটালস মহিলারা।

মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) এই দ্বিতীয় সংস্করণ ইতিমধ্যেই গতবছরের উত্তেজনা ছাঁড়িয়েছে। আজ আবারও সেইরকম উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী থাকলো বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম। গত ম্যাচে একেবারে শেষমুহুর্তে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হার শিকার করলেও, আজ ৯ উইকেটে ইউপি ওয়ারিয়র্জকে (UP Warriorz) হারিয়ে ২ টি মূল্যবান পয়েন্ট সংগ্রহ করলো দিল্লি ক্যাপিটালস মহিলারা (Delhi Capitals Women)। অন্যদিকে ইউপি ওয়ারিয়র্জের জন্য এই নিয়ে একটানা দুটি পরাজয়।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ম্যাগ ল্যানিং (Meg Lanning)। প্রথমে ব্যাট করতে আসে ইউপি ওয়ারিয়র্জ। প্রথমে ব্যাট এসে খুব বেশি নয়, ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৯ রান তোলে তারা। শ্বেতা সাহারাওয়াতের (Shweta Saharawat) ৪৫ রানের ইনিংসে তাও এই রানে পৌঁছাতে পারে ইউপি ওয়ারিয়র্জ। দিল্লির হয়ে বল হাতে আজ ৪ উইকেট নিয়েছেন রাধা যাদব (Radha Yadav)।

দিল্লি ক্যাপিটালসকে জিততে হলে স্কোরবোর্ডে তুলতে হতো ২০ ওভারে ১২০ রান। ইউপি ওয়ারিয়র্জের জন্য এই ম্যাচ জেতা দুঃসাধ্যকরা ছিল। তারপরেও অনেকে আশা করেছিলেন যে, অন্তত ম্যাচটি কিছুটা সময়ের জন্য হলেও ইউপির দিকে থাকবে। কারণ, তারা ব্যাট করতে নেমে যেরকম কষ্ট করেছে, সেই একই পিচে দ্বিতীয় ইনিংসেও সমস্যার সম্মুখীন হওয়াটা স্বাভাবিক।

কিন্তু ১২০ রানের জবাবে দিল্লি ক্যাপিটালসের ওপেনার ম্যাগ ল্যানিং (Meg Lanning) এবং শেফালি ভর্মা (Shafali Verma) ক্রিজে আসা থেকেই একবিন্দু সুযোগ ছাড়েনি ইউপি বোলিং লাইনআপকে৷ ম্যাচের প্রথম থেকে একেবারে শেষ পর্যন্ত টিকে খেলে ১০ টি অসাধারণ জয় এনে দিয়েছেন এই জুটি। একেবারে ম্যাচের শেষমুহুর্তে এসে ব্যাক্তিগত ৫১ রানে উইকেট হারান দিল্লির অধিনায়ক ম্যাগ ল্যানিং। অন্যদিকে শেফালির ব্যাট থেকে আসে ৬৪ রানের অপরাজিত ইনিংস। তাদের দুরন্ত ইনিংসের দৌলতে আজ মাত্র ১৪.৩ ওভারেই জয়ে পৌঁছাতে সক্ষম হয়েছে দিল্লি ক্যাপিটালস। আজকের এই বড় জয়ের মাধ্যমে নেট রানরেটে বেশ উন্নতি করেছে দিল্লি ক্যাপিটালস।

স্কোরকার্ড:

ইউপি ওয়ারিয়র্জ: ১১৯/৯ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস মহিলা: ১২৩/১ (১৪.৩ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস ৯ উইকেটে জয়লাভ করেছে।