Breaking News: ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি টেস্ট‌ খেলার‌ জন্য ফিট ছিলেন শ্রেয়াস, তাকে দল‌ থেকে বাদ‌ দিয়েছে BCCI

ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে যশস্বী জয়সওয়াল এবং জাসপ্রিত বুমরাহের পারফরমেন্সের ওপর ভিত্তি করে ১০৬ রানে জয়লাভ করে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) নতুন চক্রে ভারতীয় দল বর্তমানে দুরন্ত লড়াই করছে। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ৫ ম্যাচের টেস্ট সিরিজে বিশাখাপত্তনমে অসাধারণ জয় দিয়ে ব্লু ব্রিগেডরা (India vs England Series) ফিরে এসেছে। অন্যদিকে এই সিরিজের বাকি ৩ ম্যাচ থেকে শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবার দলের বাইরে চলে গেলেন। তবে তার দলে না থাকা কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল প্রথম ম্যাচেই লজ্জাজনক হারের সম্মুখীন হয়। তবে শেষ ম্যাচে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং জাসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) পারফরমেন্সের ওপর ভিত্তি করে ব্লু ব্রিগেডরা অজিদের ১০৬ রানে পরাজিত করে। অন্যদিকে এবার বাকি ৩ ম্যাচ থেকে শ্রেয়াস আইয়ার দলের বাইরে চলে গেলেন।

সূত্র থেকে জানা গিয়েছিলো শ্রেয়াস আইয়ারের পিঠ শক্ত হয়ে যাওয়া এবং কুঁচকিতে ব্যথার কারণে তিনি আসন্ন ৩ টেস্ট ম্যাচ থেকে মাঠের বাইরে চলে গেছেন। তবে আজ দল প্রকাশের সময় এই বিষয়ে কোনো কিছু উল্লেখ করা হয়নি। বিসিসিআইয়ের (BCCI) একটি সূত্র জানায়, “যদি শ্রেয়াসকে চোটের কারণে বিশ্রাম দেওয়া হতো তাহলে বিসিসিআই মেডিকেল বুলেটিনে একটি আপডেট থাকত। যেহেতু কোনো আপডেট নেই তাই বলা যেতে পারে যে তাকে বাদ দেওয়া হয়েছে।” ফলে শ্রেয়াস আইয়ার নির্বাচনের জন্য উপলব্ধ থাকলেও নির্বাচকরা তাকে বাদ দেন।

উল্লেখ্য শ্রেয়াস আইয়ার ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে ভালো পারফরম্যান্স করতে পারেননি। তিনি শেষ ম্যাচের প্রথম ইনিংসে ২৭ রান এবং দ্বিতীয় ইনিংসে ২৯ রানে আউট হয়ে যান। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে বাকি ম্যাচগুলোতে কেএল রাহুল (KL Rahul) এবং শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) দলে ফিরে এসেছেন। তবে তাদের খেলার বিষয়ে চিকিৎসকদের পরামর্শ নেওয়া হবে। এর সঙ্গে সমস্ত জল্পনা উড়িয়ে বিরাট কোহলি (Virat Kohli) ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ব্যক্তিগত কারণে এবার বেরিয়ে গেলেন।

ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দল:

রোহিত শর্মা (c), জাসপ্রিত বুমরাহ (vc), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, কেএল রাহুল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (wk), কেএস ভরত (wk), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ