বাংলাদেশ প্রিমিয়ার লিগে এক ওভারে তিন তিনটে নো-বল, এবার ম্যাচ ফিক্সিংয়ের গন্ধে বাতিল করা হলো শোয়েব মালিকের চুক্তি

বর্তমানে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের তৃতীয় বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোচনা চলছে।

ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশে ক্রিকেটের আবেগ অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি। বর্তমানে এই দেশের ফ্রাঞ্চাইজি লিগ বিপিএল (BPL) অনুষ্ঠিত হচ্ছে। এবার এই লিগেও পরলো ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। আঙুল উঠেছে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের (Shoaib Malik) দিকে।

বর্তমানে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের তৃতীয় বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোচনা চলছে। তিনি ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে (Sania Mirza) ছেড়ে পাক অভিনেত্রী সানা জাভেদকে (Sana Javed) বিয়ে করেছেন। অন্যদিকে ৪১ বছর বয়সী এই ক্রিকেটার বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণ করে থাকেন। শোয়েব মালিক সম্প্রতি বাংলাদেশের প্রমিয়ার লিগে ফরচুন বরিশালের (Fortune Barishal) হয়ে মাঠে নেমেছিলেন।

তবে মাত্র ৩ ম্যাচে অংশগ্রহণ করার পরেই তিনি ব্যক্তিগত কারণে দুবাই চলে যান। গতকাল ফরচুন বরিশাল অফিসিয়ালি বিবৃতি দিয়ে জানায় এই পাকিস্তানি ক্রিকেটার আর এই বছর দলের সঙ্গে যোগ দেবেন না। এবার বিপিএল থেকে তার চুক্তি বাতিল করা হলো। উল্লেখ্য শোয়েব মালিক ২২ জানুয়ারি বিপিএলে খুলনা টাইগারসদের (Khulna Tigers) বিপক্ষে মাঠে বিতর্কে জড়িয়েছিলেন। সেই ম্যাচেই বল করার সময় তিনি অদ্ভুত ঘটনা ঘটান।

খুলনা টাইগারসদের বিপক্ষে শোয়েব মালিক স্পিন বোলিং করতে এসে ওভারে পরপর ৩ টি নো বল করেছিলেন। এরপরেই সাধারণ সমর্থক থেকে টুর্নামেন্ট কর্মকর্তারা বিষয়টি সন্দেহের চোখে দেখছিলেন। এবার এই সন্দেহের ওপর ভিত্তি করে বিপিএল থেকে শোয়েব মালিকের চুক্তি বাতিল করা হলো। অন্যদিকে তিনি এই বছর বিপিএলে প্রথম থেকেই ভালো পারফরমেন্স করতে পারছিলেন না। রংপুরের বিপক্ষে প্রথম ম্যাচে ১৮ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন।