তিনজন প্লেয়ার যারা ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে‌ ব্যর্থ হলে টেস্ট দল থেকে জায়গা হারাবে

ভারতীয় নির্বাচকরা চলমান সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে ভবিষ্যতের টেস্ট দল সাজাতে চাইছে।

গতকাল থেকে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দল (India vs England Series) ৫ ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নেমেছে। এই সিরিজের জন্য ভারতীয় দলে তরুণ ক্রিকেটারদের পাশাপাশি অভিজ্ঞ ক্রিকেটারদেরকেও জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে ভারতীয় নির্বাচকরা ইংল্যান্ডের বিপক্ষে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে ভবিষ্যতের টেস্ট দল সাজাতে চাইছে। তাই এমন কিছু ক্রিকেটার আছেন এই সিরিজে খারাপ পারফরমেন্স করলে তারা আর জাতীয় টেস্ট দলে জায়গা পাবেন না। এই রকম ৩ ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আজ আলোচনা করা হলো।

১) শুভমান গিল (Shubham Gill)

সম্প্রতি ভারতীয় টেস্ট দলে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ব্যাটিং করছেন। এর ফলে শুভমান গিল ব্যাটিং অর্ডারে ৩ নম্বরে চলে গেছেন। অন্যদিকে এই তরুণ ব্যাটসম্যান সীমিত ওভারের ক্রিকেটে দারুন পারফরম্যান্স করলেও টেস্টে এখনো সেই ভাবে নজর করতে পারেননি। এবার ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে শুভমানের কাছে একটি দারুণ সুযোগ রয়েছে। তিনি যদি এই সিরিজে ব্যর্থ হন তাহলে তাকে পরবর্তী সময় ভারতীয় টেস্টে আর দেখা নাও যেতে পারে।

২) শ্রীকর ভারত (Srikar Bharat)

শ্রীকর ভারত ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচে জায়গা করে নিয়েছেন। এই দুই ম্যাচে তাকে ব্যাট হাতে ভালো পারফরমেন্স করতে হবে। কারণ শ্রীকর ভারত এখনও পর্যন্ত ভালো উইকেটকিপিং করলেও ব্যাট হাতে সেইভাবে রান করতে পারেননি। অন্যদিকে ইশান কিষাণ (Ishan Kishan) এবং ঋষভ পান্থ (Rishabh Pant) দলে ফিরে এলে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নেওয়া শ্রীকর ভারতের জন্য অনেকটাই কঠিন হয়ে যাবে।

৩) ধ্রুব জুরেল (Dhruv Jurel)

ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় টেস্ট দলে বিকল্প উইকেটকিপার হিসাবে ধ্রুব জুরেলকে রাখা হয়েছে। শ্রীকর ভারত ব্যর্থ হলে এই তরুণ ব্যাটসম্যান দলে অভিষেক করতেন পারেন। ইংল্যান্ডের বিপক্ষে ধ্রুব জুরেলকে এই সুযোগ কাজে লাগাতেই হবে। না হলে পরবর্তী সময়ে ঈশান কিষাণ এবং ঋষভ পান্থের মতো বাঁহাতি আক্রমণাত্মক ব্যাটসম্যানরা ফিরে এলে ধ্রুব টেস্ট দলের বাইরে চলে যাবেন।