IND vs ENG: জোড়া শতরান সহ জুরেল-বুমরাহের অসাধারণ ফিনিশ, প্রথম ইনিংসে সিরিজে সবচেয়ে বড় স্কোর ভারতের

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে কঠিন পরিস্থিতির মধ্যে থেকে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা জুটি বেঁধে দলের স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যান।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল (India vs England Match) দুরন্ত জয় পাওয়ার পর এবার তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে দাপটের সঙ্গে যাত্রা শুরু করলো। দলে বিরাট কোহলি (Virat Kohli), কে এল রাহুলের (KL Rahul) মতো ব্যাটসম্যান না থাকলেও রোহিত শর্মা (Rohit Sharma) এবং রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অভিজ্ঞতায় এখন চালকের আসনে ব্লু ব্রিগেডরা। এছাড়াও ভারতের হয়ে অভিষেক করে সরফরাজ খান (Sarfaraz Khan) নজর কাড়লেন।

গতকাল থেকে রাজকোটে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে প্রথমে ভারতীয় দল টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং অধিনায়ক রোহিত শর্মা ব্যাট করতে নেমে বিপক্ষদের বোলিং আক্রমণের সামনে কিছুটা চাপের মুখে পড়ে যান। যশস্বী জয়সওয়াল ১০ রানে এবং ৩ নম্বরে ব্যাট করতে আসা শুভমান গিল (Shubham Gill) শূন্য রানে আউট হয়ে মাঠ ছাড়েন।

ফলে একটা সময় ভারতীয় দল ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে। তবে এই রকম কঠিন পরিস্থিতির মধ্যে থেকে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা জুটি বেঁধে দলের স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যান। দুজনেই ম্যাচের প্রথম ইনিংসে দুরন্ত শতরানের মাধ্যমে ভারতকে আত্মবিশ্বাস জোগান। রোহিতের ব্যাট থেকে ১৯৬ বলে ১৪ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ১৩১ রান আসে। রবীন্দ্র জাদেজা ২২৫ বলে ৯ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে ১১২ রান‌ করেন।

এছাড়াও অভিষেক ম্যাচে সরফরাজ খান বিধ্বংসী ব্যাটিং করে চমকে দিয়েছেন। তার ব্যাট থেকে ৬৬ বলে ৯ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে গুরুত্বপূর্ণ ৬২ রান আসে। এছাড়াও অভিষেক ম্যাচে ধ্রুব জুরেল (Dhruv Jurel) ১০৪ বলে ৪৬ রান করে ভরসা দিয়েছেন। এর ফলে ভারতীয় দল প্রথম ইনিংসে ১৩০.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ৪৪৫ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে বিপক্ষদের হয়ে প্রথম ইনিংসে বল হাতে মার্ক উড (Mark Wood) সবচেয়ে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন। তিনি ২৬ ওভারে ১০৫ রান দিয়ে ৩ টি উইকেট সংগ্রহ করে নেন।

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের স্কোরবোর্ড

প্রথম ইনিংস

ভারত- ৪৪৫/১০ (১৩০.৫ ওভার)

রোহিত শর্মা- ১৩১ (১৯৬)