হার্দিক, সূর্য‌ বা‌ রিঙ্কু নয়, এই ভারতীয় প্লেয়ার ডেথ ওভারে বোলারদের জন্য সবচেয়ে ভয়ঙ্কর বলে জানালেন অশ্বিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে ভারতীয় দল দুরন্ত পারফরম্যান্স করে আত্মবিশ্বাস ফিরেয়ে এনেছে।

ভারত থেকে বিগত কয়েক দশক জুড়ে বিশ্ব ক্রিকেটে একাধিক কিংবদন্তি ক্রিকেটার উঠে এসেছেন। অন্যদিকে এখন তরুণ ক্রিকেটাররাও দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এবার এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) কথা মাথায় রেখে ভারতীয় দল নিয়ে বিভিন্ন আলোচনা চলছে। এর মধ্যেই এবার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) শেষ ৪ ওভারে কোন ভারতীয় ব্যাটসম্যানকে সবচেয়ে বেশি বল করা কঠিন সেই বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন।

গত বছর একদিনের বিশ্বকাপের ফাইনালে ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের সম্মুখীন হয়। সেই হারের কষ্ট এখনও ক্রিকেট প্রেমীদের মনে জায়গা করে আছে। তবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলকে এখন নতুন ছন্দে দেখা যাচ্ছে। সম্প্রতি আফগানিস্তানের (India vs Afghanistan Series) বিপক্ষে তারা দুরন্ত পারফরম্যান্স করে আত্মবিশ্বাস ফিরেয়ে এনেছে। এই সিরিজে ভারতীয় অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে তরুণ ক্রিকেটাররাও নজর কেড়েছেন।

এবার আইসিসির (ICC) গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট শুরুর আগেই রবিচন্দ্রন অশ্বিন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মতো ক্রিকেটারদের বাদ দিয়ে কোন ভারতীয় ব্যাটসম্যান শেষ ৪ ওভারে সবচেয়ে বেশি ভয়ঙ্কর সেই বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন। তিনি নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয়ে বলেন, “শেষ ৪ ওভারে সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান হিসাবে রোহিত শর্মাকে (Rohit Sharma) বল করা অসম্ভব। সে যেই বোলার হোকনা কেন।”

উল্লেখ্য রোহিত শর্মা দীর্ঘদিন পর আবার আফগানিস্তানের বিপক্ষে জাতীয় দলে টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরে এসেছেন। তার নেতৃত্বে এই সিরিজে ভারতীয় দল ৩-০ ম্যাচে জয় তুলে নেয়। অন্যদিকে রোহিত শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ভয়ংকর হয়ে উঠেছিলেন। এই ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ২১ বলে ১২১ রান আসে। এছাড়াও এখনও পর্যন্ত রোহিত শর্মা দেশের হয়ে ১৫১ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৩৯৭৪ রান করেছেন।