বাবরকে সরিয়ে শাহীনকে অধিনায়ক এনেও ভাগ্য বদলালোনা পাকিস্তানের, টানা‌ ৮ ম্যাচ হেরে‌ লজ্জার নজির প্রতিবেশীদের

পাকিস্তান ক্রিকেটের যেন খারাপ সময় আর কাটতেই চাইছে না। আইসিসির (ICC) টুর্নামেন্টগুলিতে খারাপ পারফরমেন্স করার পর এবার আন্তর্জাতিক ম্যাচে পরপর হারের সম্মুখীন হচ্ছে পাক বাহিনী। আজ নিউজিল্যান্ডের (Pakistan vs New Zealand Series) বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ানোর ম্যাচেও শাহীন আফ্রিদির (Shaheen Afridi) ছেলেরা হতাশাজনক পারফরমেন্স করলেন‌।

বাবর আজম (Babar Azam) পাকিস্তানের টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সফল অধিনায়ক হলেও তাকে বর্তমানে সমস্ত ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে শাহীন আফ্রিদি নেতৃত্ব দিচ্ছেন। আজ এই সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচে কিউইরা প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। অন্যদিকে পাকিস্তানের হয়ে ব্যাট করতে নেমে ওপেনার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) দুরন্ত শুরু করেন।

তিনি মাত্র ৬৩ বলে ৬ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৯০ রানের ইনিংস খেলেন। তবে আর কেউ সেভাবেই রান করতে পারেননি। এর ফলে পাকিস্তান ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে। এই রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড প্রথমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। পাকিস্তানের অধিনায়ক শাহীন আফ্রিদির দুরন্ত বলে মাত্র ২০ রানে কিউইরা ৩ উইকেট হারিয়ে ফেলে।

তবে ম্যাচের এই রকম পরিস্থিতি থেকে নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল (Daryl Mitchell) এবং গ্লেন ফিলিপস (Glenn Phillips) জুটি বেঁধে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। মিচেল ৪৪ বলে অপরাজিত ৭২ এবং ফিলিপস ৫২ বলে অপরাজিত ৭০ রান করেন। এর ফলে নিউজিল্যান্ড ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেন। এর সঙ্গেই কিউইরা পাকিস্তানের বিপক্ষে সিরিজে পরপর ৪ ম্যাচে জয় তুলে নিলো। অন্যদিকে পাক বাহিনীরা এই ম্যাচের সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট পরপর ৮ ম্যাচে হেরে লজ্জার মুখে পড়লো বলে অনেকেই মনে করছেন।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের স্কোরবোর্ড

পাকিস্তান- ১৫৮/৫ (২০ ওভার)

মহম্মদ রিজওয়ান- ৯০* (৬৩)

নিউজিল্যান্ড- ১৫৯/৩ (১৮.১ ওভার)

ড্যারিল মিচেল- ৭২* (৪৪)