IND vs ENG: ভারতের হয়ে দুশ্চিন্তা হয়ে দাঁড়াচ্ছেন ওলি পোপ, তৃতীয় দিনের শেষে ভারতকে বড় টার্গেট দেওয়ার লক্ষ্যে ইংল্যান্ড

আজ তৃতীয় দিনের শুরুতে ভারতের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল নিজেদের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

যত সময় যাচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের (India vs England Series) মধ্যে প্রথম টেস্ট ম্যাচ আরও জমে উঠছে। আজ তৃতীয় দিনের শুরুতে ভারত কিছুটা এগিয়ে থেকে যাত্রা শুরু করলেও ইংল্যান্ড দুরন্ত ম্যাচে ফিরে আসে‌। ইংলিশদের হয়ে ব্যাট হাতে জ্বলে উঠলেন ওলি পোপ (Ollie Pope)। অন্যদিকে বল হাতে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ব্লু ব্রিগেডদের ম্যাচে ধরে রাখার চেষ্টা চালান।

আজ দিনের শুরুতে ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং অক্ষর প্যাটেল (Axar Patel) নিজেদের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে বল হাতে জো রুট (Joe Root) ১২০ তম ওভারে পরপর ২ টি উইকেট তুলে নিয়ে ব্লু ব্রিগেডদের ধাক্কা দেন। ফলে জাদেজা ১৮০ বলে ৮৭ রানে মাঠ ছাড়েন। এর সঙ্গেই ভারত প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪৩৬ রান সংগ্রহ করে। রুট দলের হয়ে প্রথম ইনিংসে ২৯ ওভারে ৫ টি মেডেনের সঙ্গে ৭৯ রানে ৪ উইকেট শিকার করেন।

এরপর ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে জ্যাক ক্রাউলি (Zak Crawley) এবং বেন ডাকেট (Ben Duckett) ওপেনিং করতে আসেন। প্রথমেই রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) জ্যাক ক্রাউলির গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। তিনি মাত্র ৩১ রানে মাঠ ছাড়েন। তবে এরপর বেন ডাকেট ওলি পোপের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। অন্যদিকে মধ্যাহ্নভোজের পর জাসপ্রিত বুমরাহ বল হাতে জ্বলে ওঠেন।

তিনি প্রথমে বিপজ্জনক ডাকেটকে বোল্ড করে দেন। এর পরের ওভারেই জাসপ্রিত ইংল্যান্ডের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুটের (Joe Root) উইকেট তুলে নিয়ে বিপক্ষদের চাপের মুখে ফেলেন। তবে এর মধ্যেই ওলি পোপ নিজের ছন্দে ব্যাটিং চালিয়ে যান। তৃতীয় দিনের শেষে তিনি ২০৮ বলে ১৭ টি চারের মাধ্যমে ১৪৮ রানে অপরাজিত আছেন। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে এখনও পর্যন্ত ৩১৬ রান সংগ্রহ করে ভারতের থেকে ১২৬ রানে এগিয়ে আছে।

ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্ট ম্যাচের স্কোরবোর্ড

প্রথম ইনিংস

ইংল্যান্ড- ২৪৬/১০ (৬৪.৩ ওভার)

বেন স্টোকস- ৭০ (৮৮)

ভারত- ৪৩৬/১০ (১২১.০ ওভার)

রবীন্দ্র জাদেজা-‌ ৮৭ (১৮০)

দ্বিতীয় ইনিংসে

ইংল্যান্ড- ৩১৬/৬ (৭৭.০ ওভার)

ওলি পোপ- ১৪৮* (২০৮)