বেন ডাকেটকে আউট করতেই রুদ্ররূপ ধারন বুমরাহ-র, এর আগে কখনোই দেখা যায়নি‌ তাকে এভাবে- ভিডিও

ভারতের বিপক্ষে ইংল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট করে ২৪৬ রান সংগ্রহ করেছিলো। এই রানের জবাবে ব্লু ব্রিগেডরা প্রথম ইনিংসে ব্যাট করে ৪৩৬ রান সংগ্রহ করে।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের (England vs India Test Series) প্রথম টেস্ট সিরিজের আজ তৃতীয় দিনের লড়াই জমে উঠেছে। প্রথম ইনিংসে ভারতীয় দল দুর্দান্ত ব্যাটিং করলেও এখন ইংলিশরা ম্যাচে ফিরে আসার জন্য লড়াই চালাচ্ছে। অন্যদিকে প্রথম ইনিংসে ব্লু ব্রিগেডদের হয়ে স্পিনাররা দুরন্ত পারফরম্যান্স করার পর এবার অন্যতম তারকা পেসার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) দলকে ম্যাচে ফিরিয়ে আনলেন।

ইংল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট করে ২৪৬ রান সংগ্রহ করেছিলো। এই রানের জবাবে ভারতীয় দল প্রথম ইনিংসে ব্যাট করে ৪৩৬ রান সংগ্রহ করে নেয়। ব্লু ব্রিগেডদের হয়ে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং কেএল রাহুল (KL Rahul) দুর্দান্ত পারফরম্যান্স করেন। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড অসাধারণ ব্যাটিং শুরু করে। জ্যাক ক্রাউলি (Zak Crawley) ৩২ রানে আউট হয়ে গেলেও বেন ডাকেট (Ben Duckett) স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান।

অলি পোপের (Ollie Pope) সঙ্গে জুটি বেঁধে দুজনে একসময় আক্রমনাত্মক হয়ে ওঠেন। ডাকেটের রিভার্স-সুইপ মেরে বাউন্ডারিতে বল পাঠানোগুলি মনমুগ্ধকর ছিলো। এরপর একই মানসিকতা নিয়ে তারা আজ মধ্যাহ্ন ভোজের পর আক্রমনাত্মক হয়ে ওঠেন। এমনকি তারা ভারতের জাসপ্রিত বুমরাহের ওপরেও চাপ সৃষ্টি করেন। তবে শেষ পর্যন্ত বুমরাহ এই লড়াইয়ে শেষ হাসি হাসলেন। তিনি ২ ওভারে ২ উইকেট নিয়ে ভারতকে ট্র্যাকে ফিরিয়ে আনেন।

প্রথমে জাসপ্রিত বুমরাহ বিপজ্জনক ডাকেটকে বোল্ড করে দেন। ডাকেট তখন ৫২ বলে ৪৭ রানে ব্যাট করছিলেন। ১৯ তম ওভারের পঞ্চম বলে এই ঘটনাটি ঘটেছিল। উইকেট তুলে নেওয়ার পর জাসপ্রিত বুমরাহকে অত্যন্ত আগ্ৰাসী উদযাপন করতে দেখা যায়। এর পরের ওভারেই ইংল্যান্ডের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুটের (Joe Root) উইকেট তুলে নিয়ে ভারতের এই তারকা পেসার বিপক্ষদের ভিত নাড়িয়ে দিয়েছেন।