Nitish Rana: দিল্লি থেকে বেরোতেই ঝলমলে ফর্মে নিতীশ রানা, কঠিন ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে করলেন অসাধারণ শতরান

রঞ্জি ট্রফি (Ranji Trophy 2024) হল ভারতের একপ্রকার ঘরোয়া লিগ, যেখানে ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার কিংবা জাতীয় দলে অভিষেক না করা সমস্ত ভারতীয় ক্রিকেটাররাই নিজেদের প্রতিভা মেলে ধরার সুযোগ পায়। ইতিমধ্যেই চলতি মরশুমে আমরা অনেক তারকাদের দেখেছি, মন জয়করা ইনিংস খেলতে। এছাড়াও বোলারদেরকেও দেখেছি আগুন ঝড়ানো বোলিং করতে করতে। ঠিক সেরকমই আজ ব্যাট হাতে বড় ইনিংস খেলতে দেখা গেছে ২০২৩ আইপিএলে (IPL 2023) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) ভারপ্রাপ্ত অধিনায়ক নিতীশ রানাকে (Nitish Rana)।

আজ উত্তরপ্রদেশ বনাম মুম্বাই (Uttar Pradesh vs Mumbai) হাইভোল্টেজ ম্যাচে ১০৬ রানের ইনিংস খেলেছেন উত্তরপ্রদেশের অধিনায়ক নিতীশ রানা। এই ম্যাচে মুম্বাইকে প্রথমে ব্যাট করতে দিয়ে মাত্র ১৯৮ এ বান্ডিল করে দেয় উত্তরপ্রদেশের বোলিং লাইনআপ। ১৯৯ রানকে লক্ষ্য বানিয়ে গতকাল তৃতীয় সেশনে ব্যাট করতে আসে নিতীশ রানার দল। ওপেনিংয়ে সমর্থ সিং করেন ৬৩ রান।

এরপর আর কেউ তেমন বড় ইনিংস খেলেননি। এমন কঠিন পিচে মিডিল অর্ডারে ব্যাট করতে এসে ১২০ বলে ১০৬ রান করেন নিতীশ রানা। তাতে সামিল ছিল ১২ টি বাউন্ডারি ও ৫ টি ছক্কা। নতুন বছরের শুরুতে ভক্তদের উপহার দিয়ে এই ইনিংসটি খেলেন উত্তরপ্রদেশের অধিনায়ক। তার এই সেঞ্চুরি দেখে আগামী আইপিএল মরশুম নিয়ে খুবই আশাবাদী কেকেআর ভক্তরা। তারা চাইছে আইপিএল পর্যন্ত তার এই ফর্ম অনবরত চলুক।

একসময় দিল্লির হয়ে খেলতেন নিতীশ রানা, সেখানে তেমন সুযোগ না পাওয়ায় মাসকয়েক আগেই উত্তরপ্রদেশে চলে আসেন তিনি৷ এখানে এসে উত্তরপ্রদেশের হয়ে অধিনায়কত্ব পেয়ে যান তিনি। উত্তরপ্রদেশে আসতেই যোগ্য সম্মান পান নিতীশ। যোগ্য সম্মান পেতেই নিজের সাম্প্রতিক ছন্দ দিয়েও ভক্তদের অনেক আনন্দ দিয়ে আসছেন তিনি। বর্তমানে তার অধিনায়কত্ব দেখেও মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা।