ICC T20 World Cup 2024: কবে থেকে শুরু বিশ্বকাপের টিকিট বিক্রি? দাম কত? কোথায় পাবেন? জানুন

এখন ভক্তদের মনে একটাই প্রশ্ন থেকে যাচ্ছে, তারা আসন্ন টি-২০ বিশ্বকাপ মাঠে বসে দেখার টিকিট কিভাবে পাবেন। কোথায় বা কখন দেওয়া হবে টি-২০ বিশ্বকাপের টিকিট, আসুন জেনে নেওয়া যাক।

আর মাস চারেক বাকি রয়েছে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে। তার দিন গোনা এখন থেকেই শুরু হয়ে গেছে। এবারের টি-২০ বিশ্বকাপটি অনুষ্ঠিত হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে (USA & West Indies)। এখন ভক্তদের মনে একটাই প্রশ্ন থেকে যাচ্ছে, তারা আসন্ন টি-২০ বিশ্বকাপ মাঠে বসে দেখার টিকিট কিভাবে পাবেন। কোথায় বা কখন দেওয়া হবে টি-২০ বিশ্বকাপের টিকিট, আসুন জেনে নেওয়া যাক।

আসন্ন টি-২০ বিশ্বকাপে খেলা সেমিফাইনাল ও ফাইনালসহ খেলা হবে ৫৫ টি ম্যাচ। মোট ৯ টি শহর জুড়ে হবে এই ম্যাচগুলি। এখন দেখার, সেই ম্যাচগুলির টিকিট কিভাবে পাওয়া যাচ্ছে। ভক্তদের উদ্দেশ্যে প্রথমেই জানিয়ে রাখি, এই টি-২০ বিশ্বকাপের টিকিট কাটার পরিস্থিতি ভারতে অনুষ্ঠিত একদিনের বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) মতো না। কারণ, সেখানে শুধুমাত্র অনলাইনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছিলো, এছাড়াও চলছিল টিকিট নিয়ে স্থানীয়দের কালোবাজারি।

তবে এবার আর চিন্তার বিষয় নয়, কারণ যেই শহরে খেলা হবে, সেখানকার পাবলিক ব্যালটে তথা লাইভ টিকিট বিক্রি করা হচ্ছে ক্রিকেটপ্রেমীদের পরিষেবা দেওয়ার জন্য। এই শুনে খুবই আনন্দিত সেই দেশের ক্রিকেটপ্রেমীরা৷ এছাড়া অনেকেই অন্যদেশ থেকে সেখানে গিয়ে পাবলিক ব্যালট থেকে টিকিট সংগ্রহ করছেন। এই পাবলিক ব্যালটটি চালু হয়েছে আজ থেকে। যা চলবে ৭ ফেব্রুয়ারি অ্যান্টিগুয়া স্ট্যান্ডার্ড সময় অনুসারে রাত ১১ টা বেজে ৫৯ মিনিট পর্যন্ত।

একটানা সাত দিন পাবলিক ব্যালটে বিক্রি হবে টিকিট। এক একজন দর্শক চাইলে ৬ টি পর্যন্ত টিকিট সংগ্রহ করতে পারেন সেখান থেকে। টিকিটের মূল্য শুরু ৬ ডলার তথা ভারতীয় মূল্যে প্রায় ৫০০ টাকা থেকে। সর্বোচ্চ টিকিটের মূল্য ২৫ ডলার তথা ভারতীয় মূল্যে প্রায় ২২০০ টাকা। পাবলিক ব্যালটে টিকিট বিক্রির সময় অতিক্রম হলে তার পর থেকে থাকবে অনলাইনে টিকিট বিক্রির সুব্যাবস্থা। অন্যান্য জায়গার মানুষেরা সেই সুবিধা পাবেন। পাবলিক ব্যালট শেষ হওয়ার পর বাকি টিকিটগুলি বিক্রি হবে ২২ ফেব্রুয়ারি থেকে।

পাবলিক ব্যালট শেষ হওয়ার পর, বাকি টিকিট ২২ ফেব্রুয়ারি থেকে অনলাইনে এই লিংক থেকে সংগ্রহ করতে পারবেন: tickets.t20worldcup.com