12th Fail, 3 Idiots ফিল্ম ডিরেক্টরের ছেলে বর্তমানে রঞ্জির সর্বোচ্চ রান-সংগ্রাহক, তবে নাম নিয়ে নয় নিজের যোগ্যতায় IPL খেলতে চান অগ্নি

২৫ বছর বয়সী অগ্নি চোপড়া অভিষেক করে রঞ্জি ট্রফিতে পরপর ৪ ম্যাচে মোট ৫ টি শতরান করেছেন। প্রথম শ্রেনীর ক্রিকেটে তিনি প্রথম এইরকম নজির স্থাপন করলেন।

অনেক ক্ষেত্রে ছোটবেলা থেকেই বাবা-মার স্বপ্ন ছেলে মেয়েদের ওপর চাপিয়ে দেওয়া হয়। বাবা-মা চান তারা যে ক্ষেত্রে সফল তাদের ছেলেমেয়েও সেই ক্ষেত্রে নিজেদের জায়গা তৈরি করে নিক। তবে এর ব্যতিক্রমও আছে। বাবা বিখ্যাত পরিচালক হওয়ার পরেও অগ্নি চোপড়া (Agni Chopra) ক্রিকেটকে নিজের জীবনের সাধনা হিসাবে গড়ে তুলেছেন। বর্তমানে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) অভিষেক করেই তিনি একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলছেন।

সাম্প্রতিক সময় টুয়েলভথ ফেল (12th Fail) নামক একটি বলিউড সিনেমা অনেককেই অনুপ্রাণিত করেছে। এই সিনেমাটি প্রখ্যাত পরিচালক বিধু বিনোদ চোপড়া (Vidhu Vinod Chopra) পরিচালনা করে সকলের কাছে প্রশংসা পেয়েছেন। এবার তার সুযোগ্য ছেলে ভারতের অন্যতম ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে অভিষেক করেই রেকর্ড গড়লেন। ২৫ বছর বয়সী অগ্নি চোপড়া রঞ্জি ট্রফিতে অভিষেক করে পরপর ৪ ম্যাচে মোট ৫ টি শতরান করেছেন। প্রথম শ্রেনীর ক্রিকেটে তিনি প্রথম এইরকম নজির স্থাপন করলেন।

অগ্নি মিজোরামের হয়ে এই বছর রঞ্জি ট্রফিতে সিকিমের বিপক্ষে ১৬৬ রান, নাগাল্যান্ডের বিপক্ষে ১৬৬ রান, অরুণাচলের বিপক্ষে ১১৪ রান এবং মেঘালয়ের বিপক্ষে ১০৫ ও ১০১ রান করেছেন। এই মুহূর্তে তিনি এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী। এবার অগ্নি আইপিএলে (IPL) জায়গা না পাওয়া নিয়ে নিয়ে নিজের ভাবনা প্রকাশ করলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “হয়তো আমি যথেষ্ট ভালো ক্রিকেটার নই তাই আমাকে আইপিএলে বাছাই করা হয়নি‌।”

অগ্নি আরও বলেন, “আমি যদি আমার বংশ পরিচয়ের ভিত্তিতে কোনো কিছুতে বাছাই হই সেটা কখনোই উচিত নয়। আমি মনে করি না যে আমি বললে আমার বাবা কাউকে ফোন করে কিছু বলবেন। আমাকে আমার কাজে আরও ভালো হতে হবে যাতে বাবা তাদের ফোন করার আগে তারা বাবাকে ফোন করে। আপনি যে স্বপ্নে পৌঁছাতে চান তাতে পারিবারিক সংযোগ কোনোভাবেই কাজে আসবে না। ক্রিকেট খেলা আমার স্বপ্ন, আমার বাবার নয়।”