Gautam Gambhir: কাছের সদস্যকে হারালেন গৌতম গম্ভীর, সোশ্যাল মিডিয়ায় পোস্ট‌ দিয়ে প্রকাশ করলেন দুঃখ

গৌতম গম্ভীর ভারতীয় দলকে ২০১১ বিশ্বকাপে চ্যাম্পিয়ন করার জন্য উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছিলেন। তিনি সেই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১২২ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

একজন সকল ক্রিকেটার হওয়ার সঙ্গে সঙ্গে একজন ভালো মানুষ হওয়াটা খুবই প্রয়োজন। ভারতের মতো দেশে ক্রিকেটারদের অনুসরণ করে তরুণ প্রজন্মরা নিজেদের তৈরি করেন। এর সঙ্গেই ভারতের অনেক কিংবদন্তি ক্রিকেটার তাদের ক্রিকেট দক্ষতা সঙ্গে সঙ্গে মানবিক ভাবনা-চিন্তা দিয়েও সকলকে প্রভাবিত করেছেন। এবার গৌতম গম্ভীরের (Gautam Gambhir) একটি সোশ্যাল মিডিয়া পোস্ট আলোচনায় উঠে এলো।

গৌতম গম্ভীর ভারতের অন্যতম সফল একজন ব্যাটসম্যান। তিনি ভারতীয় দলকে ২০১১ বিশ্বকাপে (World Cup 2011) চ্যাম্পিয়ন করার জন্য উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছিলেন। গম্ভীর সেই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১২২ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়াও তিনি দেশের হয়ে ১৪৭ টি একদিনের ম্যাচে মোট ৫২৩৮ রান করেছেন। আইপিএলেও (IPL) গম্ভীরের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দুবার চ্যাম্পিয়ন হয়।

এবার এই কিংবদন্তি ক্রিকেটার অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে নিজের পোষ্য কুকুরের সঙ্গে ছবি দিয়ে হৃদয়বিদারক বার্তা প্রকাশ করলেন। এই পোস্টের ওপর লেখা ছিলো, “বাড়িতে ফিরে আসা কখনও আগের মতো হবে না! বিদায় আমার প্রিয়।” এই থেকে বোঝা যাচ্ছে গৌতম গম্ভীর সম্প্রতি তার কুকুরকে হারিয়েছেন। তার এই পশুপ্রেম মনভাব এখন ভক্তদের উদ্ভুদ্ধ করছে‌। গম্ভীরের সঙ্গে তার কুকুরের সম্পর্কের একাধিক ছবি এবং ভিডিও আগে একাধিকবার সামনে এসেছিলো।

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও (MS Dhoni) তার পোষ্য কুকুরদের সঙ্গে সময় কাটাতে দেখা যায়। এছাড়াও গৌতম গম্ভীর দীর্ঘদিন নিজের তৈরি ফাউন্ডেশনের মাধ্যমে ক্ষুধার্তদের খাওয়ানোর দায়িত্ব পালন করে আসছেন। অন্যদিকে ২০২৪ আইপিএলের আগে গম্ভীর আবার নিজের পুরনো দল কলকাতা নাইট রাইডার্সে ফিরে এসেছেন। এই দলে তিনি বর্তমানে মেন্টর হিসাবে নিজের দায়িত্ব পালন করছেন। নতুন ভাবে একাদশ তেরি করে আসন্ন আইপিএলে গম্ভীর মাঠে নামতে চাইছেন।