রঞ্জীর তিনজন সেরা পারফর্মার যাদের শেষ‌ তিনটি টেস্টে সুযোগ দেওয়া উচিত ছিল, কিন্তু দেওয়া হয়নি

বর্তমানে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজটি (India vs England Test Series) ১-১ এ দাঁড়িয়ে রয়েছে। ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে অনুষ্ঠিত হবে তৃতীয় টেস্ট। তার আগেই সূত্রের খবর অনুসারে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছে মিডিল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer)। যদিও কেএল রাহুল (KL Rahul) ফেরায় তার পরিবর্তে কোনো ক্রিকেটারকে নেওয়া হয়নি। তবে এমন কিছুজন ক্রিকেটার রয়েছেন, যারা রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2024) খুব ভালো পারফরমেন্স করায় শ্রেয়াসের পরিবর্তে একটি জায়গা তাদের প্রাপ্য ছিল। রইলো এমন তিন জন ক্রিকেটারের নাম।

১. চেতেশ্বর পূজারা (Cheteswar Pujara):

এই তালিকায় প্রথমেই রয়েছে চেতেশ্বর পূজারার নাম। এমনিতেই দলে বিরাট কোহলি (Virat Kohli) নেই, তাই একজন অভিজ্ঞতা সম্পন্ন ব্যাটারকেই খুঁজতে হতো ভারতীয় ক্রিকেট বোর্ডকে। সেদিক থেকে পূজারা ছিল ভারতের প্রথম পছন্দ। সম্প্রতি রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে বেশ ছন্দে আছেন তিনি। এখনো পর্যন্ত ৬ ইনিংসে ৬২২ রান করেছেন তিনি। যার মধ্যে রয়েছে একটি ২৪৩ রানের ইনিংস।

২. নারায়ণ জগদীশন (Narayan Jagadeeshan):

নারায়ণ জগদীশন হলেন সম্প্রতি রঞ্জি ট্রফিতে সর্বাধিক রান সংগ্রাহক। তামিলনাড়ুর এই উইকেটরক্ষক ব্যাটারও শ্রেয়াস আইয়ারের পরিবর্তে ভারতীয় দলে ডাক পেতে পারতেন। এবারের রঞ্জিতে এখনো পর্যন্ত ৬ ইনিংসে ১৩৫.৮০ এর অবিশ্বাস্য গড়ে ৬৭৯ রান করেছেন তিনি। যার মধ্যে রয়েছে একটি ৩২১ রানের অনবদ্য ইনিংস।

৩. দেবদূত পাডিক্কল (Devdutt Padikkal):

শ্রেয়াস আইয়ারের আর একজন নিঁখুত বদলি হতে পারতেন কর্ণাটকের এই ব্যাটার। তিনিও সম্প্রতি রঞ্জি ট্রফিতে দারুণ ছন্দে রয়েছেন। এখনো পর্যন্ত মোট ৫ ইনিংসে ১১৯.২৫ এর গড়ে ৪৭৭ রান করেছেন তিনি। স্পিন এবং পেস দুটোর বিরুদ্ধে খুব ভালো স্টাইকরেটে খেলেন পাডিক্কল।