আগেরবার রোহিত এগিয়েছিলেন, এবার‌ আজ‌ শতরান করে আবার হিটম্যানকে‌ পিছনে ফেলে এগোলেন ম্যাক্সওয়েল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শের সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট করতে এসে দুরন্ত শুরু করেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক তারকা ব্যাটসম্যান এখন দুরন্ত পারফরম্যান্স করছেন। অন্যদিকে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া (Australia vs West Indies match) মাঠে নেমেছে। এই ম্যাচে এবার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) দুরন্ত শতরান করে রোহিত শর্মার (Rohit Sharma) অনন্য রেকর্ড স্পর্শ করলেন।

ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে অজিদের হয়ে ডেভিড ওয়ার্নার (David Warner) এবং জশ ইংলিশ (Josh Inglis) ওপেনিং করতে আসেন। তবে ওয়ার্নার ১৯ বলে ২২ রান করলেও জশ ইংলিশ মাত্র ৪ রান করে মাঠের বাইরে চলে যান। এরপর অধিনায়ক মিচেল মার্শের (Mitchell Marsh) ১২ বলে ২৯ রানের সঙ্গে সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট করতে এসে দুরন্ত শুরু করেন।

তিনি মাত্র ৫৫ বলে ১২ টি চার এবং ৮ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ১২০ রানের ইনিংস খেলেন। এর সঙ্গেই তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ৫ টি শতরান করে রোহিত শর্মার রেকর্ড স্পর্শ করলেন। উল্লেখ্য দেশের হয়ে এই নজির স্থাপন করার জন্য ম্যাক্সওয়েল ৯৪ ইনিংস নিয়েছেন। অন্যদিকে রোহিত শর্মা গত মাসে আফগানিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে মোট ৫ টি টি-টোয়েন্টি শতরান করে এই ইতিহাস তৈরি করেছিলেন।

অন্যদিকে এই বছর জুন মাস থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে এই তারকা ব্যাটসম্যানদের ফর্মে ফিরে আসে দেখে ভক্তদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষে অস্ট্রেলিয়া টিম ডেভিডের (Tim David) ১৪ বলে ৩১ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করে নেয়। উল্লেখ্য অজিরা এই সিরিজের প্রথম ম্যাচ ১১ রানে জয়লাভ করে এখন এগিয়ে আছে।