আজ প্রকাশিত হতে চলেছে IPL 2024-এর প্রথম ১৫ দিনের সময়সূচী, জানুন কখন, কোথায় দেখবেন লাইভ

ভারতে ক্রিকেটের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে আইপিএলের (IPL) উন্মাদনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এই টুর্নামেন্টে বিশ্বের একাধিক তারকা ক্রিকেটার অংশগ্রহণ করে থাকেন। অন্যদিকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থাকায় অনেকেই আইপিএলকে শেষ প্রস্তুতি হিসাবে দেখছেন। আজ ২০২৪ আইপিএলের আংশিক সময়সূচি প্রকাশিত হবে। জানুন কোথায়, কখন এই অনুষ্ঠান সরাসরি দেখা যাবে।

গত বছর ডিসেম্বরে দুবাইতে ২০২৪ আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়। এই নিলামে একাধিক চমক টুর্নামেন্টের জৌলুস অনেকটাই বাড়িয়ে দিয়েছে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্সকে (Pat Cummins) সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Haydrabad) ২০.৫ কোটি টাকায় নিজেদের দলে তুলে নেয়। এছাড়াও কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) মিচেল স্টার্ক (Mitchell Starc) ২৪.৭৫ কোটি টাকায় রেকর্ড দামে জায়গা করে নিয়েছেন। অন্যদিকে এখন প্রতিটি দল ২০২৪ আইপিএলের শেষ মুহূর্তের প্রস্তুতিতে মেতে উঠেছে।

তবে কবে থেকে এই টুর্নামেন্ট শুরু হবে তা নিয়ে দীর্ঘদিন ধরে জল্পনা চলছিল। এই বছর ভারতের লোকসভা নির্বাচন থাকায় বিসিসিআইকে (BCCI) সময়সূচি তৈরি করতে অনেকটাই বাধা পেতে হয়। অন্যদিকে সমস্ত জটিলতা কাটিয়ে এবার প্রথম ১৫ দিনের জন্য আইপিএলের সময়সূচি প্রকাশ করা হচ্ছে। এই বিষয়ে আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল (Arun Dhumal) নিশ্চিত করে জানান যে ২০২৪ আইপিএল ২২ শে মার্চ থেকে সম্পূর্ণভাবে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে।

২০২৪ আইপিএলের সময়সূচি কখন ঘোষণা করা হবে?

২০২৪ আইপিএলের প্রথমাংশের সময়সূচি আজ অর্থাৎ ২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ঠিক বিকাল ৫ টা থেকে ঘোষণা করা হবে।

২০২৪ আইপিএলের সময়সূচি প্রকাশ অনুষ্ঠান কোথায় সরাসরি সম্প্রচারিত হবে?

ভারতের গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের সময়সূচি প্রকাশ অনুষ্ঠান স্টার স্পোর্টস (Star Sports) নেটওয়ার্কে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও অনলাইনে সম্পূর্ণ বিনামূল্যে জিও সিনেমা (Jio Cinema) অ্যাপে সরাসরি দেখতে পাওয়া যাবে।