Yashasvi-Sarfaraz: সিরিজের দ্বিতীয় ডবল সেঞ্চুরি যশস্বীর, ম্যাচের দ্বিতীয় সরফরাজের, দুই তরুণই গড়লেন একাধিক রেকর্ড

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে যশস্বী জয়সওয়াল ২৯০ বলে ২০৯ রানের অসাধারণ ইনিংস খেলে আলোচনায় উঠে এসেছিলেন।

শুধুমাত্র টি-টোয়েন্টি ফরম্যাটেই নয় টেস্ট ক্রিকেটেও ভারতীয় তরুণদের পারফরমেন্স এখন বিশ্ব ক্রিকেটকে মুগ্ধ করছে। বর্তমানে ইংল্যান্ডের (India vs England series) বিপক্ষে চলমান ৫ ম্যাচের টেস্ট সিরিজে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) সবচেয়ে বিধ্বংসী ফর্মে আছেন। এবার রাজকোটে সিরিজের তৃতীয় ম্যাচের চতুর্থ দিনে আজ এই তরুণ ব্যাটসম্যান অনন্য রেকর্ড গড়ে ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করলেন।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে যশস্বী জয়সওয়াল ২৯০ বলে ২০৯ রানের অসাধারণ ইনিংস খেলে আলোচনায় উঠে এসেছিলেন। এই তরুণ ব্যাটসম্যানের ব্যাটিং দক্ষতায় বিশেষজ্ঞ থেকে ভক্তরা সকলেই মুগ্ধ হন। অন্যদিকে ১৫ ই ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে আবারও ব্যাট হাতে যশস্বী রীতিমতো জ্বলে উঠলেন। ম্যাচের প্রথম ইনিংসে তিনি মাত্র ১০ রানে আউট হয়ে যান। তবে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ব্যাট করতে এসে এই তরুণ ওপেনার নিজেকে মেলে ধরেন।

ম্যাচের তৃতীয় দিনে তার ব্যাট থেকে একটি অসাধারণ শতরান আসে। তবে চোটের কারণে যশস্বী ১৩৩ বলে ১০৪ রান করে হতাশাজনকভাবে মাঠের বাইরে চলে যান। আজ ম্যাচের চতুর্থ দিনে ভারতের হয়ে তিনি আবারও ব্যাট করতেন ফিরে আসেন এবং জেমস অ্যান্ডারসনের (James Anderson) এক ওভারে পরপর ৩ বলে ছয় মারেন। এর সঙ্গেই যশস্বী বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসাবে কোনো টেস্ট সিরিজে ২০ টি ছয় মারার রেকর্ড গড়েন এবং প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে এক ইনিংসে ১০ টি ছয় মারলেন। অন্যদিকে এর সঙ্গেই ২২ বছর বয়সী এই ক্রিকেটার নিজের ২০০ রান পূরন করেন।

পরপর ২ টেস্ট ম্যাচে দ্বিশতরান রান করে যশস্বী জয়সওয়াল নিজের ব্যাটিং প্রতিভার সমস্ত রকম বিচ্ছুরণ ঘটালেন। তিনি এই মুহূর্তে একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যিনি ইংল্যান্ডের বিপক্ষে ২ টি দ্বিশতরান করলেন। এছাড়াও যশস্বী এবং সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যারা ২২ বছরের মধ্যে একটি টেস্ট সিরিজে ৫০০ রান করেছেন। দ্বিতীয় ইনিংসে এই ভারতীয় ওপেনার ২৩৬ বলে ১২ টি ছয় এবং ১৪ টি চারের মাধ্যমে ২১৪ রানে অপরাজিত থাকেন। এছাড়াও যশস্বীর সঙ্গে দ্বিতীয় ইনিংসে সরফরাজ খান (Sarfaraz Khan) দুর্দান্ত ফর্মে ছিলেন। তিনি এই ইনিংসে অর্ধশতরান করে চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসাবে অভিষেক ম্যাচে পরপর দুটো ইনিংসে অর্ধশতরন করে নজির স্থাপন করলেন।