IND vs ENG Day 4: লাঞ্চের আগেই ভারতের দুরন্ত লিড, যশস্বীর কামব্যাকে ৫০০ রানের লক্ষ্য দেওয়ার পথে রোহিতরা

আজ ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্টের (India vs England 3rd Test) চতুর্থ দিনের প্রথম সেশন নিজেদের নাম করলো ভারতীয় দল। প্রথম সেশনেই ১১৮ রান করলো তারা। গতকাল ১৯৬ রানে ২ উইকেটে শেষ করেছিল ভারত। আজ সেখান থেকে প্রথম সেশনে ৩১৪ রানে পৌঁছালো তারা। শুভমান গিল (Shubman Gill) এবং কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) ফেরত পাঠালেও, এখনো ইংল্যান্ড দলের সামনে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং সরফরাজ খান (Sarfaraz Khan)।

আজ দিনের শুরুটা খুব ভালোই করেছিলেন শুভমান গিল এবং কুলদীপ যাদব। তারপর নিজের ৯১ রানে দূর্ভাগ্যবশত রান আউট হয়ে যান শুভমান। মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করতে হয় তাকে। এরপর ব্যাটে আসেন গতকাল চোট পেয়ে উঠে যাওয়া জয়সওয়াল। যেখানে শেষ করেছিলেন, আবার সেখান থেকেই তেমন শুরু করেন তিনি।

কিছুক্ষণ পরেই আসে আবার একটি উইকেট। রেহান আহমেদের (Rehan Ahmed) বলে নিজের উইকেট ছুঁড়ে আসেন কুলদীপ যাদব। ২৭ রানের ইনিংস খেলে ফেরেন তিনি। এরপর যশস্বীর সাথ দিতে আসেন এই ম্যাচেই অভিষেক হওয়া সরফরাজ খান। এই দুই তরুণ মিলে ম্যাচটিকে খুব দ্রুত এগিয়ে নিয়ে যান। যশস্বী এবং সরফরাজ দুজনেই ইংলিশ বোলারদের উপর তাদের বাজবল নীতি প্রয়োগ করেন।

শেষপর্যন্ত লাঞ্চ ব্রেকের আগে ৩১৪ রানে শেষ করে তারা। এখনো ভারতের হাতে রয়েছে ৬ টি উইকেট। সম্ভবত আর একটি সেশন ব্যাট করে ডিক্লেয়ার দিতে পারে ভারতীয় দল। চতুর্থ দিনের প্রথম সেশন শেষে ১৪৯ রানে অপরাজিত রয়েছেন যশস্বী জয়সওয়াল এবং ২২ রানে নট আউট রয়েছেন সরফরাজ খান। চতুর্থ দিনের প্রথম সেশন শেষে ইংল্যান্ডের থেকে ৪৪০ রানে এগিয়ে ভারত।

চতুর্থ দিনের প্রথম সেশন শেষে স্কোরকার্ড:

ভারত: ৪৪৫ (১৩০.৫ ওভার)

ইংল্যান্ড: ৩১৯ (৭১.১ ওভার)

ভারত: ৩১৪/৪ (৮২ ওভার)

যশস্বী জয়সওয়াল: ১৪৯(১৮৯)*

চতুর্থ দিনের প্রথম সেশন শেষে ৪৪০ রানে এগিয়ে ভারত।