এবার মাইকেল ভন নয়, ইংল্যান্ড ২৪৬ রানে অল আউট হতেই এই প্রাক্তন ইংলিশ তারকাকে কটাক্ষ ওয়াশিম জাফরের

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরুর আগে অনেক ইংলিশ কিংবদন্তি বাজবল তথা ইংল্যান্ডকে এই সিরিজ জয়ের জন্য এগিয়ে রাখছিলেন। কিন্তু সিরিজ শুরু হতেই সকলেই নিজের মতামত ফিরিয়ে নিচ্ছেন। সেইরকমই এক ঘটনা ঘটেছে আজ।

আজ সকালেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে ভারতীয় দল (India vs England 1st Test)। হায়দ্রাবাদে খেলা হচ্ছে টেস্ট ম্যাচটি। এই সিরিজ শুরুর আগে অনেকে ইংলিশ কিংবদন্তি বাজবল তথা ইংল্যান্ডকে এই সিরিজ জয়ের জন্য এগিয়ে রাখছিলেন। এমনকি ইংল্যান্ড দলের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) সিরিজ শুরুর আগে অনেক কিছুই বলেছিলেন ভারতকে নিয়ে।

প্রাক্তন ইংলিশ তারকা কেভিন পিটারসনও (Kevin Pieterson) সেইরকমই এক কান্ড ঘটিয়েছেন। তিনি ম্যাচ শুরুর সময় ট্যুইট করেন যে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমেছে, ইংল্যান্ড ৪৫০ তে ৯ উইকেট হারিয়ে আজ ডিক্লেয়ার করবে। তার ঠিক ঘন্টা দুয়েক পরেই ইংল্যান্ডের তাড়াতাড়ি উইকেট পতন দেখে ফের ট্যুইট করেন, দুইদিনের মধ্যেই খেলাটি শেষ হয়ে যাবে।

তার সেই ট্যুইটটি চোখে পড়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াশিম জাফরের (Wasim Jaffer)। তারপরেই শুরু হয় যত সমস্যার। প্রাক্তন ইংলিশ কিংবদন্তির ট্যুইটকে খোঁচা মেরে নিজে ট্যুইট করেন জাফর। তবে এবার মাইকেল ভনকে নয়, নিজের কটাক্ষের তিরে বিঁধলেন কেভিন পিটারসনকে। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ভক্তদের কাছে হাসির বিষয় হয়ে দাঁড়িয়েছে। জাফরের এই কাজ রীতিমতো ভাইরাল।

পিটারসনের দুটি ট্যুইটের একটি কোলাজ বানিয়ে পোস্ট করেছেন জাফর। প্রথম ট্যুইটে ব্যঙ্গ করে লিখেছেন ‘ঘর সে নিকালতে হি’, দ্বিতীয় ট্যুইটের উপর লিখেছেন, ‘কুছ দূর চলতে হি।’ কিছু মূহুর্তের ব্যবধানেই পিটারসন যে বক্তব্য বদলেছেন, সেদিকেই ইঙ্গিত ছিলো জাফরের। কথাগুলি হিন্দিতে লেখেন জাফর। তারপর ক্যাপশনে লিখেছেন, “দীনেশ কার্তিক রয়েছে এটা তোমায় অনুবাদ করে দেওয়ার জন্য।”