রঞ্জিতে আবার আগুন ঝরাচ্ছেন ভেঙ্কটেশ, আইপিএলের আগে বড় বড় ব্যাটসম্যানদের ফাঁসাচ্ছেন নিজের ভেল্কিতে

আজ রঞ্জি ট্রফিতে মধ্যপ্রদেশ বনাম হিমাচল প্রদেশ ম্যাচে আগুন ঝড়ানো বোলিং করে বিপক্ষকে পরাস্ত করেছেন ভেঙ্কটেশ আইয়ার।

আজ রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2024) আবারও জ্বলে উঠতে দেখা গেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের সদস্য ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer)। তবে এবার ব্যাট হাতে নয়, বল হাতে দলের জন্য সেরাটা দিয়েছেন মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার। আজ মধ্যপ্রদেশ বনাম হিমাচল প্রদেশ (Madhya Pradesh vs Himachal Pradesh) ম্যাচে আগুন ঝড়ানো বোলিং করে বিপক্ষকে পরাস্ত করেছেন ভেঙ্কটেশ।

নামে অলরাউন্ডার হলেও, সবাই ভেঙ্কটেশকে বামহাতি ব্যাটার হিসাবেই চেনেন। কারণ, বল হাতে খুব একটা দেখা যায় না তাকে। কিন্তু এই রঞ্জিতে বলও করছেন তিনি। আজ বল হাতে হিমাচল প্রদেশের বিরুদ্ধে নজরকাড়া বল করেছেন তিনি। ৬ ওভার বল করে ২৮ রান খরচা করে ৩ উইকেট শিকার করেছেন ভেঙ্কটেশ। ওই ৬ ওভারের মধ্যে ১ টি মেডেন ওভারও নিয়েছেন তিনি। তার বোলিংয়ে প্রসন্ন মধ্যপ্রদেশ দল।

আজ ধর্মশালা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বল নিয়েছিল মধ্যপ্রদেশ। ইচ্ছা না থাকলেও প্রথমে ব্যাট করতে হয় হিমাচল প্রদেশকে। আর প্রথম ইনিংসে হিমাচল প্রদেশকে মাত্র ১৬৯ রানে আটকায় মধ্যপ্রদেশ। যার মধ্যে সামিল ছিল ভেঙ্কটেশ আইয়ারের স্পেলটি। তার শিকার উইকেটগুলি ছিল হিমাচল প্রদেশের অধিনায়ক অঙ্কিত কালসি (Ankit Kalsi), একান্ত সিং (Ekant Singh) এবং আকাশ বশিষ্ট (Akash Vasisht)। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন আরিয়ান পান্ডে (Aryan Pandey) এবং অনুভব আগারওয়াল (Anubhav Agarwal)।

ভেঙ্কটেশের এই স্পেলে মুগ্ধ মধ্যপ্রদেশ থেকে শুরু করে কেকেআর ভক্তরা। আসন্ন আইপিএল মরশুমে তাকে এরকম ছন্দে দেখতে খুবই আশাবাদী তারা। তবে তাকে সেখানে বল করানো হয় কিনা, সেটা লক্ষ্যণীয় বিষয় হয়ে দাঁড়াবে। অন্যদিকে এই ম্যাচে ভেঙ্কটেশ কিরকম ব্যাটিং করেন, সেটিও দেখার জন্য অপেক্ষারত ভক্তরা। আজকের দিনের শেষে ১৬৯ রানের জবাবে মাত্র ৬৮ রানে ৪ উইকেট হারিয়েছে মধ্যপ্রদেশ।