আমেরিকায় অনুষ্ঠিত হলেও, টি-২০ বিশ্বকাপে ভারতের প্রতিটি ম্যাচ শুরু হবে এই‌সময়ে, সুবিধা হবে প্রত্যেক ভারতবাসীর

আজ থেকে দুইদিন আগেই খবর উঠে এসেছিল, আসন্ন টি-২০ বিশ্বকাপের টিকিট সংক্রান্ত আপডেট। আর এখন যা উঠে এসেছে, তা হল ম্যাচ শুরুর সময় নিয়ে।

আর মাস চারেক বাকি রয়েছে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে। এখন থেকেই তার দিন গোনা শুরু হয়ে গেছে। এবারের টি-২০ বিশ্বকাপটি অনুষ্ঠিত হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে (USA & West Indies)। মোট ২০ টি দল অংশগ্রহণ করছে এবারের আসরে। ইতিমধ্যেই টি-২০ বিশ্বকাপ নিয়ে একে একে বিভিন্ন আপডেট উঠে আসছে।

আজ থেকে দুইদিন আগেই খবর এসেছিল টিকিট সংক্রান্ত বিষয়ে। কবে থেকে দেওয়া হচ্ছে টিকিট, কতদিন পর্যন্ত দেওয়া হবে। টিকিটের মূল্যই বা কত, এছাড়া কোথায় ভক্তরা টিকিট সংগ্রহ করতে পারবেন, এই সংক্রান্ত আপডেট। আর এখন যা উঠে এসেছে, তা হল ম্যাচ শুরুর সময় নিয়ে। যদিও অনেকদিন আগেই আসন্ন টি-২০ বিশ্বকাপের সময়সূচি ঘোষণা হয়েছে।

একবার দৃষ্টি দেওয়া যাক, ভারতের ম্যাচগুলি কখন থেকে শুরু হবে। সময়সূচি প্রকাশের পর আজ আইসিসির খবর অনুযায়ী, ভারতের প্রত্যেকটি ম্যাচ শুরুর সময় জানা গেছে। ভারতের প্রত্যেকটি ম্যাচ শুরুর সময় ভারতীয় সময়ে সন্ধ্যা ৮ টার সময়। ভারত তাদের প্রথম ম্যাচটি খেলবে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে (India vs Ireland)। ৯ জুন রয়েছে সবচেয়ে বড় ব্লকবাস্টার ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। ওই ম্যাচকে ঘিরে এখন থেকেই অপেক্ষায় প্রত্যেক ক্রিকেটপ্রেমীরা।

এরপর ভারতের তৃতীয় ম্যাচটি রয়েছে আয়োজক দেশ ইউনাইটেড স্টেট আমেরিকার বিরুদ্ধে (India vs USA)। ম্যাচটি রয়েছে ১২ জুন। পরবর্তী ম্যাচ তথা গ্রুপ পর্বে ভারতের অন্তিম ম্যাচটি রয়েছে ১৫ জুন। ওই দিন কানাডার বিরুদ্ধে খেলবে ভারত (India vs Canada)। এদিকে ভারতের ম্যাচ শুরুর সময় প্রকাশ হওয়ায় খুবই আনন্দিত ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। ভারতীয় সময়ে ওইরকম সময়ে শুরু হওয়ায় খেলা দেখার জন্য এখন থেকে উৎসাহিত তারা।