অবহেলা শিকার হয়ে দেশ ছেড়েছিলেন, এবার বিশ্বকাপ ২০২৪ এ আমেরিকার জার্সিতে ভারতের বিরুদ্ধে খেলতে চলেছেন এই ভারতীয়

আগামী মার্চ মাস থেকে আমেরিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার যোগ্যতা অর্জন করবেন উন্মুক্ত চাঁদ। এর মানে জুনে টি-২০ বিশ্বকাপে খেলতে দেখা যাবে তাকে।

আর মাত্র চার মাস পরেই শুরু আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024)। এবারের ইভেন্টটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়ার কারণে উইনাইটেড স্টেট আমেরিকা (USA) সরাসরি সুযোগ পেয়েছে সেখানে খেলার। এদিকে ভারত ও ইউএসএ টি-২০ বিশ্বকাপে একই দলে থাকায় সেই দলের বিপক্ষে খেলবে ভারত।

এখন যা কথা উঠে আসছে, তা হল আগামী মার্চ মাস থেকে আমেরিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার যোগ্যতা অর্জন করবেন উন্মুক্ত চাঁদ (Unmukt Chand)। আমরা প্রত্যেকেই জানি, উন্মুক্ত চাঁদ ভারতের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী (ICC U19 World Cup 2012) অধিনায়ক, সময়ে সুযোগ না পাওয়ায় আমেরিকায় চলে এসেছিলেন তিনি এবং সেখানকার নাগরিকত্ব নেন।

মার্চ মাসে যোগ্যতা অর্জন করবেন, এর থেকে নিশ্চিত উন্মুক্ত চাঁদ জুন মাসে টি-২০ বিশ্বকাপেও খেলবেন। অন্তত তিনি যে আমেরিকা দলে থাকবেন, এইটুকু বলতে গেলে প্রায় নিশ্চিত। কারণ তিনি একজন বিশেষ প্রতিভাবান ক্রিকেটার। এই মুহুর্তে এক নজরকাড়া বিষয় এই হল যে, উন্মুক্ত ওই টি-২০ বিশ্বকাপে ইউএসএর সাথে একই গ্রুপে থাকা ভারত (India) এবং পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধেও খেলবেন। একসময় ভারতের জার্সিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তারকা বর্তমানে ভারতের বিরুদ্ধেই অন্য দেশের জার্সি গায়ে নামতে চলেছেন।

এছাড়া উন্মুক্ত চাঁদ নিজের মুখে যা স্বীকার করেছেন, তার থেকে এইটুকু জানা গেছে, যে তার একমাত্র লক্ষ্য ভারতের বিপক্ষে খেলা। সেই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “ভারতের বিরুদ্ধে খেলা এমন কিছু যা আমার জন্য খুবই অদ্ভুত হবে। যেহেতু আমি ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়েছি, আমার সবসময় পরবর্তী লক্ষ্য ছিল ভারতের বিপক্ষে খেলা এবং খারাপ কিছু অনুভব করছি না, শুধু নিজেকে সেরা দলের বিপক্ষে পরীক্ষা করতে চাই।”