ইতিমধ্যেই বেরিয়ে গেছেন আটকিনসন এবং উড, আরো দুজন পেসার যারা আইপিএল শুরুর আগেই নাম তুলে নিতে পারে

ইতিমধ্যেই ইংল্যান্ডের দুই পেসার মার্ক উড এবং গাস অ্যাটকিনসন এই বছর আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন।

সম্ভবত পরবর্তী মাসেই বিশ্বের অন্যতম ফ্রাঞ্চাইজি লিগ আইপিএল (IPL) অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্ট ঘিরে এখন থেকেই ভক্তদের মধ্যে উন্মাদনার লক্ষ্য করা যাচ্ছে। তবে আইপিএলের পর এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) থাকায় সম্ভবত কিছু ক্রিকেটার আইপিএলে নাও খেলতে পারেন। ইতিমধ্যেই ইংল্যান্ডের দুই পেসার মার্ক উড (Mark Wood) এবং গাস অ্যাটকিনসন (Gus Atkinson) এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছেন।

লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) এই বছর মার্ক উডকে নিজেদের দলে ধরে রেখেছিলো। তবে এই ক্রিকেটারের কাজের চাপ দেখিয়ে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB) তার নাম প্রত্যাহার করে নেয়। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) গাস অ্যাটকিনসনকে এই বছর নিজেদের দলে নেয়। এই ইংলিশ পেসারও আইপিএল ২০২৪ মরসুম থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। আজ এখানে আরও এমন ২ জন পেসারকে নিয়ে আলোচনা করা হলো যারা এই বছর আইপিএল থেকে নিজেদের নাম তুলে নিতে পারেন।

১) মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman)

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) প্রায় প্রতি বছরই আইপিএলে তাদের ক্রিকেটারদের খেলানোর বিষয়ে বিভিন্ন রকম অসুবিধা সৃষ্টি করে থাকে। তারা চান যাতে তাদের ক্রিকেটাররা আইপিএলের থেকে জাতীয় দলের প্রতি বেশি গুরুত্ব দেন। ফলে বিসিবি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির কথা মাথায় রেখে মুস্তাফিজুর রহমানকে আইপিএল থেকে বাইরে করে দিতে পারে। উল্লেখ্য তিনি এই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) থেকে চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) নিজের জায়গা করে নিয়েছেন। অন্যদিকে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (BPL) একটি ম্যাচ চলাকালীন মুস্তাফিজুর সাম্প্রতিক সময়ে চোট পেয়ে হসপিটালে ভর্তি হন।

২) রিস টপলে (Reece Topley)

এই তালিকায় বাঁহাতি ইংলিশ পেসার রিস টপলে জায়গা করে নিয়েছেন। টপলে বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) দলের অন্যতম একজন সদস্য। চোটের কারণে টপলে পাকিস্তান প্রিমিয়ার লিগ (PSL) থেকে বাদ পড়েছেন। অন্যদিকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড যদি এই ক্রিকেটারের চাপ কমানোর জন্য সিদ্ধান্ত নেয় তাহলে রিস টপলে আইপিএলের বাইরে চলে যাবেন।