আইপিএল শুরুর আগেই দুঃসংবাদ RCB শিবিরে, ঠোটের কারণে BBL থেকে‌ ছিটকে পেসার, অনিশ্চিত IPL-তেও

এই বছর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১.৫০ কোটি টাকায় টম কুরানকে নিজেদের দলে নিয়েছে।

বর্তমানে সারা বছরজুড়ে বিভিন্ন দেশে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগ খেলা হয়ে থাকে। তাই আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সঙ্গে এই টুর্নামেন্টগুলিতে ক্রিকেটাররা ধারাবাহিকভাবে অংশগ্রহণ করার আগ্রহ প্রকাশ করছেন এবং এর সঙ্গেই ক্রিকেটারদের মধ্যে চোট প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এবার বিগ ব্যাশ লিগ (Big Bash League) থেকে চোটের কারণে টম কুরান (Tom Curran) মাঠের বাইরে চলে গেলেন।

বর্তমানে চলমান বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্স (Sydney Sixers) ৮ ম্যাচের মধ্যে ৪ টিতে জয়লাভ করে লিগ তালিকায় তৃতীয় স্থানে আছে। অন্যদিকে এই দলের গুরুত্বপূর্ণ সদস্য টম কুরান শনিবার সিডনি সিক্সার্স বনাম মেলবোর্ন স্টারসের (Melbourne Stars) ম্যাচে চোট পেয়েছিলেন। এর ফলে তিনি অস্ট্রেলিয়া থেকে মার্কিন যুক্তরাজ্যে ফিরে গিয়ে চিকিৎসার মধ্যে দিয়ে যাবেন। অন্যদিকে টম কুরান এই বছর আইপিএলে (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) গুরুত্বপূর্ণ অংশ।

এই বছর আর কয়েক মাস পরেই আইপিএল অনুষ্ঠিত হবে। ভারতে আয়োজিত এই ফ্রাঞ্চাইজি লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ভালো পারফরম্যান্স করলেও এখনো পর্যন্ত তারা একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। এই বছর ব্যাঙ্গালোর ১.৫০ কোটি টাকায় টম কুরানকে নিজেদের দলে নিয়েছে। কিন্তু এই চোট সমস্যা এখন আইপিএলে দলটিতে চাপের মুখে ফেলে দিলো।

অন্যদিকে ব্যাঙ্গালোর নিলামের আগে পেসার জশ হ্যাজেলউড (Josh Hazlewood) এবং স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গাকে (Wanindu Hasaranga) ছেড়ে দিয়েছে। এছাড়া এই বছরও ফাফ ডুপ্লেসিস (Faf du Plessis) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দেবেন। গতবছর তার নেতৃত্বে দলটি ১৪ ম্যাচে মাত্র ৭ টিতে জয়লাভ করে টুর্নামেন্টের বাইরে চলে যায়। তাই এই বছর আইপিএলে টম কুরানের না থাকা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।