রাহুল বা কিষান নয়, এই তরুন প্লেয়ারকে বিশ্বকাপে‌ ভারতীয় দলের কিপার হিসেবে বাছলেন সুনীল গাভাস্কার

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে সঞ্জু স্যামসন উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে জায়গা করে নিয়েছেন।

ভারতীয় দলকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে বিসিসিআই নতুন করে সাজাতে চলেছে। তাই দলে অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে তরুণ ক্রিকেটারদেরও জায়গা দেওয়া হচ্ছে। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ভারতীয় দলে কোন ক্রিকেটার জায়গা পাবেন এই বিষয়ে দীর্ঘদিন করে আলোচনা চলছে। এবার এই নিয়ে সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

আজ থেকে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল (India vs Afghanistan Series) অংশগ্রহণ করতে চলেছে। দীর্ঘদিন পর এই দলে ব্লু ব্রিগেডদের হয়ে রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) ফিরে এসেছেন। এছাড়াও দলে সঞ্জু স্যামসন (Sanju Samson) উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে জায়গা করে নিয়েছেন। আফগানদের বিপক্ষে জিতেশ শর্মাকেও (Jitesh Sharma) উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে দলে রাখা হয়েছে।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে কোন ক্রিকেটার দায়িত্ব পালন করবেন এবার সেই বিষয়ে বিশেষজ্ঞরা নিজেদের মতামত প্রকাশ করছেন। সুনীল গাভাস্কার এবার জিতেশ শর্মা বা কেএল রাহুলের (KL Rahul) নাম প্রকাশ না করে এই বিষয়ে ঋষভ পান্থের (Rishabh Pant) প্রসঙ্গ টেনে আনলেন। তিনি বলেন, “ঋষভ পান্থ যদি এক পায়েও ফিট থাকেন তাহলে বিশ্বকাপের জন্য তার দলে আসা উচিত কারণ তিনি সব ফরম্যাটেই ক্রিকেটার হিসাবে ম্যাচের রং বদলে দিতে পারেন।”

উল্লেখ্য ঋষভ পান্থ ২০২২ সালে গাড়ি দুর্ঘটনার মধ্যে পড়েন। তারপর থেকে গত এক বছরেরও বেশি সময় ধরে তিনি মাঠের বাইরে আছেন। তবে পান্থ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বর্তমানে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। ২০২৪ আইপিএলের নিলামে এই ক্রিকেটারকে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কর্মকর্তা হিসাবে অংশগ্রহণ করতে দেখা গেছে। পান্থ এখনও পর্যন্ত ৬৬ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৯৮৭ রান সংগ্রহ করেছেন।