তিনজন ভয়ানক অল-রাউন্ডার যারা আইপিএল ২০২৪-এ বিশ্বক্রিকেটের দুনিয়ায় অভিষেক করতে পারে

এবারে আইপিএলে এমন কিছুজন তরুণ অলরাউন্ডার রয়েছেন, যারা তাদের ভালো পারফরমেন্সের জন্য এই মরশুমে অভিষেক করতে পারেন।

আর দেড় মাস পর থেকেই শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024)। এই টুর্নামেন্টের জন্য এখন থেকেই দিন গুনতে শুরু করে দিয়েছে ক্রিকেটপ্রেমীরা৷ ক্রিকেটাররাও আইপিএল শুরু হতে অপেক্ষা করতে পারছেন না। এবারে আইপিএলে এমন কিছুজন তরুণ ভারতীয় অলরাউন্ডার রয়েছেন, যারা তাদের ভালো পারফরমেন্সের জন্য এই মরশুমে অভিষেক করতে পারেন। রইলো সম্ভাব্য তিন জনের নাম।

১. নিশান্ত সিন্ধু (Nishant Sindhu):

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দলে রয়েছেন এই তরুণ অলরাউন্ডার। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো পারফরমেন্স করায় এই পর্যন্ত উঠে এসেছেন নিশান্ত। তাকে সিএসকে দলের রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) উত্তরসূরী হিসাবে দেখা হয়। গতবছর সিএসকে স্কোয়াডে থাকলেও, অভিষেকের সুযোগ পাননি এই তারকা। কারণ জাদেজা এবং মিচেল স্যান্টনার ছিলেন। আশা করা হচ্ছে, এবছর হলুদ জার্সিতে অভিষেক হতে পারে তার।

২. শুভম দুবে (Shubham Dubey):

রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) এই তারকাও রয়েছেন, যিনি এইবছর আইপিএলে অভিষেক করতে পারেন। আসলে তিনি মিডিল অর্ডারের একজন বিগ-হিটার ব্যাটসম্যান এবং ডান-হাতি অফ-স্পিনার। তাকে দলে নিতে বেশ মোটা টাকা খরচ করেছে এই ফ্র‍্যাঞ্চাইজি। সুতরাং, তাকে যদি প্রথম ম্যাচ থেকে খেলানো হয়, তাহলেও অবাক হওয়ার কিছুই নেই।

৩. মনোজ ভান্দগে (Manoj Bhandage):

মনোজ ভান্দগে এইবছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে অভিষেক করতে পারেন। সাত নম্বরে তাকে খেলানোর চিন্তাভাবনা নিতে পারে আরসিবি। তিনি হয়ে যাওয়া সৈয়দ মুশতাক আলি ট্রফিতে বিগ-হিটার হিসাবে খেলেছেন। এছাড়াও তিনি একজন মিডিয়াম পেসার বোলার। আইপিএলেও দলের হয়ে মিডিল অর্ডারের বড় রানসহ অলরাউন্ডার পারফরমেন্স করতে পারেন এই তারকা।