PSL-এর থেকে অনেক গুণে ভালো‌ IPL, দাবি পাকিস্তানী বংশোদ্ভুত এই‌ প্লেয়ারের

সিকেন্দার রাজা বর্তমানে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলছেন‌‌।

বিশ্ব জুড়ে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলি নিজেদের জায়গা করে নিয়েছে। তরুণ ক্রিকেটারদের সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটাররাও এই লিগগুলিতে অংশগ্রহণ করে থাকেন। এবার জিম্বাবুয়ের অন্যতম তারকা অলরাউন্ডার সিকেন্দার রাজা (Sikandar Raza) ভারতের অন্যতম জনপ্রিয় লিগ আইপিএল (IPL) নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের (SA20) দ্বিতীয় মরসুম শেষ হয়েছে। এইডেন মার্করামের (Aiden Markram) নেতৃত্বে এই টুর্নামেন্টে সানরাইজার্স ইস্টার্ন কেপ (Sunrisers Eastern Cape) এই বছর চাম্পিয়ন হয়েছে। অন্যদিকে বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (BPL) এবং ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি (ILT20) চলছে। এছাড়াও আসন্ন ১৭ ফেব্রুয়ারি থেকে পাকিস্তান সুপার লিগ (PSL) শুরু হবে। উল্লেখ্য সিকেন্দার রাজা বর্তমানে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে দুবাই ক্যাপিটালসের (Dubai Capitals) হয়ে খেলছেন‌‌।

এরপর পাকিস্তান সুপার লিগে তিনি লাহোর কালান্দার্সের (Lahore Qalandars) হয়েও খেলবেন। তার আগেই এবার সিকেন্দার রাজা পিএসএলের বদলে আইপিএলকে অনেকটাই এগিয়ে রাখলেন। সম্প্রতি সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “পিএসএলের পরিপ্রেক্ষিতেও আইপিএল এখনও পর্যন্ত সেরা লিগ। পিএসএলের চেয়ে এই টুর্নামেন্ট অনেক ভালো। এটাই আমি বলার চেষ্টা করছি। তবে আমি তুলনা করতে পছন্দ করি না। কিন্তু হ্যাঁ, আমি এটা মনে করি আইপিএল বিশ্বের সবচেয়ে বড়ো লিগ।”

এছাড়াও তিনি আরও বলেন, “আমি মনে করি যে একটি টুর্নামেন্টের জন্য সমস্ত ক্রিকেটারদের এক জায়গায় হওয়ার বিষয়টি আইপিএলকে আরও বেশি বিশেষ করে তোলে। আমরা যখনই ম্যাচ খেলি দলকে সমর্থন করার জন্য ভক্তরা স্টেডিয়ামে এসে উৎসাহ দেন। আইপিএলের‌ পর পিএসএলেও এইরকম ছবি দেখা যায়। তাই আইপিএল কয়েকটি বিষয়ের জন্য অনান্য লিগের থেকে আলাদা।” আগামী মাস থেকে শুরু হতে যাওয়া আইপিএলে সিকেন্দার রাজা পাঞ্জাব কিংসের (Punjab Kings) হয়ে খেলবেন।