ভারতীয় দলে‌ কামব্যাক করে দু-ম্যাচেই দুর্দান্ত পারফরমেন্স, এবার‌ এই ব্যক্তিকে নিজের সাফল্যের ক্রেডিট দিলেন‌ দুবে

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে শিবম দুবে তার এরকম পারফরমেন্সের পিছনে সমস্ত ক্রেডিট দিয়েছেন চেন্নাই সুপার কিংস এবং মহেন্দ্র সিং ধোনিকে।

রবিবার আফগানিস্তানকে দ্বিতীয় টি-২০ তে হারিয়ে টি-২০ সিরিজ জয়লাভ করেছে ভারতীয় দল (India vs Afghanistan)। টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) আগে এটিই ভারতের অন্তিম টি-২০ সিরিজ। এরপরে প্রস্তুতি বলতে শুধুমাত্র আইপিএল রয়েছে ভারতীয় ক্রিকেটারদের সামনে। তবে এই দল যেরকম পারফরমেন্স করছে, তাতে টি-২০ বিশ্বকাপ নিয়ে নতুন করে স্বপ্ন দেখছে ভারত। কিছুদিন আগে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), রিঙ্কু সিং (Rinku Singh) এবং চলতি আফগান সিরিজে শিবম দুবে (Shivam Dube) প্রত্যেকেই স্বপ্ন দেখাচ্ছেন ভারতীয়দের।

চলতি আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে ঘটে যাওয়া দুই ম্যাচেই নিজের সেরাটা দিয়েছেন শিবম দুবে (Shivam Dube)। এর আগে ভারতীয় দলে সুযোগ পেয়ে তেমন পারফরমেন্স না করতে পারলেও, বর্তমানে সুযোগ পেয়ে নিজের জীবনের সেরা পারফরমেন্স করছেন তিনি। হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) চোটগ্রস্ত না হলে হয়তো ভারতীয় দলে নতুন করে ডাকও পেতেন না দুবে, কিন্তু ভাগ্যের চাকা ঘুরতে দলের জন্য নিজের সেরাটা উজাড় করে দিচ্ছেন তিনি।

প্রথম টি-২০ তে সুযোগ পেয়ে প্রথমে বল হাতে ২ ওভার বল করে ৯ রান খরচা করে ১ উইকেট শিকার করেন এবং দলের হয়ে লক্ষ্য তাড়া করতে নেমে ৪০ বলে ৬০ রানে দুর্দ্ধর্ষ ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছিলেন শিবম দুবে। এদিকে দিন পরিবর্তন হলেও, পরিবর্তন হয়নি শিবমের পারফরমেন্সের। দ্বিতীয় টি-২০ তেও বল করতে এসে ৩ ওভারে ৩৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া ব্যাট করতে নেমে বড় লক্ষ্যের সামনে ৩২ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছেন তিনি। দুবে তার এরকম পারফরমেন্সের পিছনে সমস্ত ক্রেডিট দিয়েছেন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)।

এই ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে দুবেকে জানতে চাওয়া হয়, তার এরকম পারফরমেন্সের পিছনে কোনো রহস্যের ব্যাপারে৷ জবাবে দুবে বলেছেন, “সমস্ত ক্রেডিট দিতে চাই সিএসকে এবং মাহি ভাইকে। তারা আমাকে অনেক সাহায্য করেছে। এছাড়া মাইকেল হাসি ও স্টিফেন ফ্লেমিং এবং বাকি সকলেই খুব সাপোর্ট করেছে আমাকে।” মাহিভাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি দুবে সিএসকে প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming)এবং ব্যাটিং কোচ মাইকেল হাসিকেও (Michael Hussey) ধন্যবাদ জানিয়েছেন।