রঞ্জিতে রিয়ানের ব্যাট থেকে ফের বেরোলো আগুন, টি-২০ স্টাইলে দলের জন্য একা দাঁড়িয়ে করলেন পরপর দুই ম্যাচে শতরান

২০২৪ সালের রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2023-24) আসামের অধিনায়ক রিয়ান পরাগ (Riyan Parag) তার ঝড়ো ব্যাটিংয়ে মাঠ কাঁপাচ্ছেন। কেরালার বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচে বিস্ফোরক স্টাইলে ব্যাট করতে নেমে ১১৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন রিয়ান। তার ইনিংসে রিয়ান মাত্র ১২৫ বলের মুখোমুখি হন। এ সময় রিয়ান ১৬টি চার ও তিনটি ছক্কাও হাঁকিয়েছিলেন। চলতি রঞ্জি মরসুমে এটি রিয়ানের টানা দ্বিতীয় সেঞ্চুরি। নিজেদের প্রথম ম্যাচে মাত্র ১০৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন রিয়ান। রিয়ানের সেঞ্চুরিটি রঞ্জি ট্রফির দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরিও।

তবে দ্বিতীয় ম্যাচে তিনি পরিস্থিতির কথা মাথায় রেখে ব্যাটিং করেন এবং ফলো-অন সংকট থেকে দলকে উদ্ধারে কাজ করেন। এভাবে তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৩১ রান তুলেছে দলটি।

আসামের বিপক্ষে এই ম্যাচে প্রথমে ব্যাট করে শচীন বেবির সেঞ্চুরি ও কৃষ্ণ প্রসাদের ৮০ রানের ইনিংসের সাহায্যে ৪১৯ রান তোলে কেরালা। কেরালার এই স্কোরের জবাবে আসামের দল খুব হতাশাজনকভাবে শুরু করে এবং মাত্র ২৫ রানে তাদের প্রথম তিন উইকেট হারায়।

রিয়ান পরাগ সাম্প্রতিক সময়ে তার ব্যাটিংয়ে অসাধারণ উন্নতি করেছেন। ঘরোয়া ক্রিকেটে দলের হয়ে ধারাবাহিকভাবে রান করছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) রাজস্থানের হয়ে হতাশাজনক ব্যাটিংয়ের কারণে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত ট্রোলের শিকার হলেও এখন নিজের পারফরম্যান্স দিয়ে সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন তিনি।