অপেক্ষার অবসান, রামমন্দির প্রাণপ্রতিষ্ঠায় শামিল হতে অযোধ্যায় এসে পৌঁছালেন বিরাট কোহলি সহ এই দুই লেজেন্ড

আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে অযোধ্যার রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠার কাজ সম্পূর্ণ হবে। এই বিশেষ দিনকে আরও বিশেষ করে তুলতে আমন্ত্রিত ৮০০০ জনের মধ্যে অনেকেই একে একে অযোধ্যায় প্রবেশ করতে শুরু করে দিয়েছে।

এখন সমগ্র দেশ জুড়ে সবচেয়ে বড় উৎসব অযোধ্যায় রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা (Ram Temple Pranpratistha)। এই উৎসবের জন্য অনেক আগে থেকে ক্রিকেটার থেকে শুরু করে বলিউড অভিনেতা অভিনেত্রী ও গায়ক-গায়িকাসহ সর্বমোট ৮০০০ জন সেলিব্রিটিকে আমন্ত্রণ জানানো হয়েছিল এই বিশেষ দিনে উপস্থিত থাকার জন্য। মানুষের অপেক্ষার দিন শেষ, আজই সেই বিশেষ দিন।

সনাতন হিন্দু ধর্মের শ্রেষ্ঠ পুরুষ ভগবান রাম ভারতীয় সংস্কৃতি এবং ঐতিহ্যের অন্যতম ধারক ও বাহক। তার জন্মভূমি অযোধ্যায় এই মন্দিরকে ঘিরে দীর্ঘদিন ধরে রাজনৈতিক এবং ধর্মীয় টানাপোড়ন চলে আসছিলো। বছরের পর বছর ধরে সুপ্রিম কোর্টে একাধিক মামলা চলে আসার পর বর্তমানে একটি সমাধান সূত্রে পৌঁছানো সম্ভব হয়। এরপর কেন্দ্রীয় সরকার এবং উত্তরপ্রদেশ সরকারের তত্ত্বাবধানে নতুন করে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ করা হয়।

আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) উপস্থিতিতে এই মন্দিরের প্রাণপ্রতিষ্ঠার কাজ সম্পূর্ণ হবে। এই বিশেষ দিনকে আরও বিশেষ করে তুলতে আমন্ত্রিত ৮০০০ জনের মধ্যে অনেকেই একে একে অযোধ্যায় প্রবেশ করতে শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই আমরা দেখেছি, ক্রিকেটারদের মধ্যে অনীল কুম্বলে (Anil Kumble) সকলের আগে অযোধ্যায় এসে পৌঁছেছেন এবং তাকে ভারতীয় সংস্কৃতিতে বরণ করা হয়েছে। এবার দেখা গেল ক্রিকেট ভগবান শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar), বর্তমান ভারতীয় দলের কিংবদন্তি বিরাট কোহলি (Virat Kohli) ও রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) মন্দির উদ্ধোধনের জন্য অযোধ্যায় এসে পৌঁছেছেন।

এই ভারতীয় তারকারা রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠার জন্য উপস্থিত হলেও, অনেকে এখনো এসে পৌঁছাননি। তবে আশা করা হচ্ছে আরও অনেক আমন্ত্রিত কিংবদন্তিরা এছাড়া সিনেমা জগতের নক্ষত্ররা সেই আমন্ত্রণকে বজায় রাখতে উপস্থিত হবেন। এছাড়া বহু সাধারণ মানুষও উপস্থিত থাকবেন আজকের এই বিশেষ দিন ভগবান রামলালার প্রাণপ্রতিষ্ঠা পর্ব দেখার জন্য।