ভারতীয় দল যখন টেস্ট সিরিজ খেলবে, তখন আরেক ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে টি-২০ সিরিজ

ভারত বনাম ইংল্যান্ড শারীরিক প্রতিবন্ধী পুরুষদের টি-২০ সিরিজটি ডিফারেন্টলি অ্যাবল্ড ক্রিকেট কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা সংগঠিত এবং ভারতীয় ক্রিকেট বোর্ড এটিকে পরিচালনা করছে।

আর মাত্র চার দিন পরেই শুরু হবে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs England Test Series)। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজ চলবে ১১ মার্চ পর্যন্ত। এর মাঝেই আর একদিকে অনুষ্ঠিত হবে ভারত বনাম ইংল্যান্ড শারীরিক প্রতিবন্ধী পুরুষদের টি-২০ সিরিজ (India vs England Physically Disabled Mens Cricketers 5 Match T20 Series)।

আসন্ন এই শারীরিক প্রতিবন্ধী পুরুষদের টি-২০ সিরিজটি শুরু হতে চলেছে চলতি মাসের তথা জানুয়ারি মাসের ২৮ তারিখ থেকে। মোট পাঁচটি টি-২০ ম্যাচ খেলা হবে এই সিরিজে। প্রত্যেকটি ম্যাচ খেলা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে। এই সিরিজটি ডিফারেন্টলি অ্যাবল্ড ক্রিকেট কাউন্সিল অফ ইন্ডিয়া (DCCI) দ্বারা সংগঠিত এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) এটিকে পরিচালনা করছে।

এই শিবিরটি রাজস্থান রঞ্জি দলের প্রাক্তন অধিনায়ক রোহিত ঝালানির (Rohit Jhalani) তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে। এদিকে ভারতীয় শারীরিক প্রতিবন্ধী দলের অধিনায়ক হিসাবে মনোনীত করা হয়েছে মুম্বাইয়ের বিক্রান্ত কেনিকে (Vikrant Keni)। এই কেনিই আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় প্রতিবন্ধী দলকে নেতৃত্ব দেবেন।

আসন্ন ভারত বনাম ইংল্যান্ড শারীরিক প্রতিবন্ধী পুরুষদের টি-২০ সিরিজের জন্য ভারতের ১৬ জনের স্কোয়াড:

বিক্রান্ত কেনি (অধিনায়ক), ওয়াসিম ইকবাল (সহ অধিনায়ক), স্বপ্নিল মুঙ্গেল, শানমুগাম ডি, জাফর আমিন ভাট, রাধিকা প্রসাদ, রবীন্দ্র সান্তে, যোগেন্দ্র বি (উইকেটরক্ষক), লোকেশ মার্গে (উইকেটরক্ষক), মজিদ আহ মাগ্রে, পবন কুমার, মোহ সাদিক, দুভুরু অখিল রেড্ডি, আমির হাসান, সানি, শিব শঙ্করা জিএস।